সবজির দাম বাড়ছে লাগামহীন ভাবে

সুলায়মান শিমুল, ডেস্ক এডিটর, দৈনিক প্রজন্ম ডটকম

প্রকাশিত: দুপুর ১২:০৬, ০৬ অক্টোবর ২০১৭, শুক্রবার | আপডেট: দুপুর ০১:৩৩, ১৭ অক্টোবর ২০১৭, মঙ্গলবার
সবজির দাম বাড়ছে লাগামহীন ভাবে

কয়েক সপ্তাহ ধরে সবজির দাম ক্রেতার নাগালের বাইরে। এই মাত্র এক সপ্তাহের ব্যবধানে প্রায় সব ধরনের সবজির দাম ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। ক্রেতাদের মন্তব্য, লাগামহীন বাড়ছে সবজির দাম আমাদের নাগালের বাইরে। এভাবে দাম বাড়ায় সাধারণ জনগণের ভোগান্তি দিন দিন বেড়েই চলেছে।



শুক্রবার রাজধানীর নিউমার্কেট, জিগাতলা, হাতিরপুল, যাত্রাবড়ী, বৌবাজারসহ আরও কয়েকটি বাজারে খোঁজ নিয়ে সবজির দামের এ চিত্র পাওয়া গেছে।



বৃহস্পতিবারের তুলনায় প্রতি কেজি বেগুণ প্রকারভেদে ১৫ টাকা বেড়ে বিক্রি হয়েছে ৮০ থেকে ১০০ টাকা,  শসা ১০ টাকা বেড়ে দেশি  ৮৫ টাকা এবং হাইব্রিড ৮০ টাকা, ফুলকপি  ও বাঁধাকপি প্রতি পিস ১০ টাকা বেড়ে ৫৫ টাকায় বিক্রি হচ্ছে।



করলা ১৫ টাকা বেড়ে প্রকারভেদে কেজি প্রতি ৬০ থেকে ৮০ টাকা, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৭০ টাকা, শিম ১৬০ টাকা, ঝিঙা ৬০ টাকা, পটল ৫০ টাকা, পেঁপে ২০ টাকা, কচুর লতি ২০ টাকা, টমেটো ১২০ টাকা, কাঁচামরিচ ১০০ টাকা বেড়ে ২৪০ টাকা, লাউ প্রতি পিস ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৮০ টাকা, গাজর ৮০, কাঁকরোল ২০ টাকা বেড়ে ৮০ টাকা, লাউশাক প্রতি আটি ৩০ থেকে ৫০টাকা, পুঁইশাক প্রতি আটি ২০ টাকা, লালশাক ১০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ২৫ টাকা, ধনে পাতা আটি ১০ থেকে ১৫ টাকা। আলু ২৫ টাকা কেজি।



এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

পেঁয়াজ দেশি ৪৫ টাকা, ইন্ডিয়ান পেঁয়াজ ৩৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। রসুন ২০ টাকা কমে দেশি ৮০ টাকা এবং ইন্ডিয়ান রসুন ১০০ টাকা কেজি।

এদিকে পাঁচ টাকা কমে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৩৫ টাকা, দেশি মুরগি ১৭০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ২৫০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

অর্থনীতি এর আরও খবর