১৯ অক্টোবর বাংলাদেশে আসছে ‘পেপাল’, উদ্বোধন করবেন জয়

বিশেষ প্রতিনিধি, দৈনিক প্রজন্ম ডটকম

প্রকাশিত: সকাল ১১:৪০, ১০ অক্টোবর ২০১৭, মঙ্গলবার | আপডেট: দুপুর ০১:৩৩, ১৭ অক্টোবর ২০১৭, মঙ্গলবার
১৯ অক্টোবর বাংলাদেশে আসছে ‘পেপাল’, উদ্বোধন করবেন জয়

বাংলাদেশে ২০১১ সালে পেপ্যাল আসার কথা থাকলেও এতোদিন তার বাস্তবায়ন হয়নি। অবশেষে বহুল প্রত্যাশিত অর্থ স্থানান্তরের অনলাইন প্ল্যাটফর্ম পেপাল বাংলাদেশে চালু হতে যাচ্ছে।

আগামী ১৯ অক্টোবর ‘বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭’ এর দ্বিতীয় দিন পেপাল সেবা কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘এই সেবার মাধ্যমে প্রবাসী বাঙালিরা দেশে টাকা পাঠানো এবং ফ্রিল্যান্সাররা তাদের কষ্টার্জিত আয় বাংলাদেশে আনতে পারবেন।’

তিনি বলেন, ‘আমরা ডিজিটাল লেনদেন ও ক্যাশলেস সোসাইটির দিকে যাচ্ছি। ডিজিটাল বাংলাদেশ গঠনের ক্ষেত্রে এ ধরনের সেবা চালু করা গুরুত্বপূর্ণ। পেপাল চালু হওয়ায় নয়টি ব্যাংকের ১২ হাজার শাখা থেকে সেবা পাওয়ার সুযোগ হবে।’

প্রতিমন্ত্রী জানান, দীর্ঘদিন ধরেই পেপাল সেবা চালু করার চেষ্টা ছিল। এবারে ডিজিটাল বাংলাদেশের সফলতার পালকে আরেকটি মুকুট যুক্ত হলো। এর ফলে উপকৃত হবেন দেশের ফ্রিল্যান্সাররা। দেশে রেমিট্যান্স আসার হার বাড়বে। এছাড়া বাড়বে ডিজিটাল ট্রানজেকশনও।

ব্যাংক বিমা এর আরও খবর