logo

ইন্টারনেট বন্ধ করতে বললেন :ডোনাল্ড ট্রাম্প


ইন্টারনেট বন্ধ করতে বললেন :ডোনাল্ড ট্রাম্প

ইন্টারনেটকে সন্ত্রাসীদের সদস্য সংগ্রহের মাধ্যম আখ্যায়িত করে, এই সেবা বন্ধ করে দেওয়ার কথা বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

লন্ডনের পারসনস গ্রিন টিউব স্টেশনে সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) হামলার পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

টুইটারে ট্রাম্প লেখেন, সন্ত্রাসীদের কঠোরভাবে মোকাবিলা করতে হবে। ইন্টারনেট তাদের সদস্য সংগ্রহের প্রধান হাতিয়ার। ইন্টারনেট বন্ধ করে, পরিবর্তে ভালো কিছু ব্যবহার করতে হবে।

আরেকটি টুইট বার্তায় ট্রাম্প লেখেন, লন্ডনে হামলাকারীকে পুলিশ চিনত। তবে লন্ডন পুলিশের বিশেষ বাহিনী স্কটল্যান্ড ইয়ার্ডের পক্ষে থেকে ট্রাম্পের এ দাবি নাকচ করা হয়েছে।

সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্টের প্রতিবেদন অনুযায়ী, গত বছর ডিসেম্বরে ট্রাম্প বলেন, ইন্টারনেট বন্ধ করার জন্য মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসকে বলবেন। সন্ত্রাসবাদের জন্য ইন্টারনেট ব্যবহার থেকে আইএসকে ঠেকানোর জন্যই এ পরিকল্পনা। এ ছাড়া ইন্টারনেটের কারণে অনেক মানুষ প্রাণ হারাচ্ছে বলে জানান তিনি।

গতকাল শুক্রবার লন্ডনের পারসনস গ্রিন টিউব স্টেশনের একটি ট্রেনে বোমা হামলা চালানো হয়। এতে কমপক্ষে ২৯ জন আহত হয়। পরে আইএস হামলার দায় স্বীকার করে।

মন্তব্য

উপর