আর্জেন্টিনার বিশ্বকাপ অনিশ্চিত

সুলায়মান শিমুল, ডেস্ক এডিটর, দৈনিক প্রজন্ম ডটকম

প্রকাশিত: সকাল ০৯:৫০, ০৬ অক্টোবর ২০১৭, শুক্রবার | আপডেট: বিকাল ০৩:০৯, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার
আর্জেন্টিনার বিশ্বকাপ অনিশ্চিত

জয় পেলেই বিশ্বকাপের চূড়ান্ত পর্বের হাতছানি। হারলেই বাদ পড়ে যাওয়ার শঙ্কা। এমন ম্যাচে স্নায়ুচাপে ভোগে দুই দল। বাঁচা মরার ম্যাচ? না এমন উপমাও হয়তো কম হয়ে যায়। 

আজ বোমবোনেরায় আর্জেন্টিনা-পেরু ম্যাচটা তো এর চেয়েও বেশি কিছু ছিল। আর সেটা সবচেয়ে ভালো সামাল দিতে পারে যার, জয় হয় তাদের। আজ অন্তত সে যুদ্ধে একটু হলেও এগিয়ে ছিল পেরু। আর্জেন্টিনার মাঠে গোলশূন্য ড্র করেছে পেরু। বিশ্বকাপে যাওয়ার জন্য এখন অন্যদের দিকেই চেয়ে থাকতে হবে আর্জেন্টিনাকে।

 

অথচ ম্যাচের শুরু থেকেই গোছানো ফুটবল খেলছিল আর্জেন্টিনা। ছোট ছোট পাসে মাঠের নিয়ন্ত্রণ নিয়ে সদলবলে আক্রমণে উঠে যাওয়া। দ্রুততালের পাসে খেলার গতি একটুও না কমিয়ে আক্রমণে ওঠার এ ছন্দটাই পাওয়া যাচ্ছিল না গত কিছুদিনের আর্জেন্টিনার ম্যাচে। ৫ মিনিটেই এর ফল পেয়ে যাচ্ছিল স্বাগতিক দল। গ্যাব্রিয়েল মারকাদোর ক্রস থেকে হেড করেছিলেন ঘরের ছেলে (বোকা জুনিয়র্স স্ট্রাইকার) দারিও বেনোদেতো। কিন্তু লক্ষ্যভ্রষ্ট সে শট।

 

এরপরই ম্যাচে শুরু হলো ‘মেসি শো’। মূল স্ট্রাইকার বেনোদেতোর একটু পেছনে লিওনেল মেসিকে জায়গা করে দিয়েছিলেন হোর্হে সাম্পাওলি। জায়গা পেয়ে প্রায় একাই পেরুকে তটস্থ করে রাখছিলেন মেসি কিন্তু শেষ মুহূর্তে দুটো ফ্রি কিক পেয়েও কাজে লাগাতে পারেননি মেসি। উল্টো ৯৫ মিনিটে ফ্রি কিক থেকে পেরুকে জয় এনে দিচ্ছিলেন স্ট্রাইকার গুরেরো। রোমেরোর দুর্দান্ত সেভ হারের মুখ থেকে বাঁচিয়ে দিয়েছে আর্জেন্টিনাকে।

ফুটবল এর আরও খবর