একমাত্র প্রস্তুতি ম্যাচেও হার মানল টাইগাররা

স্পোর্টস ডেস্ক, দৈনিক প্রজন্ম ডটকম

প্রকাশিত: রাত ০২:২৮, ১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার | আপডেট: দুপুর ০১:৩৩, ১৭ অক্টোবর ২০১৭, মঙ্গলবার
একমাত্র প্রস্তুতি ম্যাচেও হার মানল টাইগাররা

টেস্টে হারার পর এবার আজ দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র ওয়ান ডে প্রস্তুতি ম্যাচেও হেরে গেল বাংলাদেশ দল। আগে ব্যাট করে ৪৭.৪ বলে ২৫৫ রান করে অল আউট হয়েছে বাংলাদেশ দল। জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৩ বলে ৪উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে দক্ষিণ আফ্রিকা একাদশ।

 

 ব্যাট হাতে মাত্র ৪৭ বলেই দুর্দান্ত এক অর্ধশতক তুলে নিয়েছেন এইডেন মার্করাম। ১৮.৩ বলে দলীয় ১০০ পূরণ হয় প্রোটিয়াদের। তার পর পরই অর্ধশতক তুলে নিয়েছেন আরেক প্রোটিয়া ওপেনার ম্যাথু ব্রিটজেকে। অর্ধশতক তুলে নিতে তিনি বল খেলেছেন মাত্র ৭০ টি।

 

২৬ তম ওভারের চতুর্থ বলে প্রোটিয়াদের দলীয় ১৪৭ রানে ৬৮ বলে ৮০ রান করা মার্করামকে কট এন্ড বোল্ড করে সাজঘরে পাঠান নসির হোসেন। তারপর মাশরাফি বিন মর্তুজা ৩১ তম ওভারের তৃতীয় বলে ম্যাথু ব্রিটজেকে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন। আউট হওয়ারর আগে তার ব্যাট থেকে এসেছে ১০০ বলে ৭১ রানের ইনিংস।

 

এরপর দলীয় ২৩৬ রানে মাহমুদুল্লাহর করা ৪২ তম ওভারের প্রথম বলে মুশফিকুর রহীমের স্ট্যাম্পিংয়ে ৩৪ রান করা জেপি ডুমিনি সাজঘরে ফেরেন। ৪৫.৩ ওভারে আবারও উইকেটের দেখা পায় বাংলাদেশ। মাহমুদুল্লাহ এর দ্বিতীয় শিকারে পরিণত হন এবি ডি ভিলিয়ার্স। ফিরে যাওয়ার আগে ৫০ বলে ২চার ১ ছয়ে ৪৩ রান করেন এবি ডি ভিলিয়ার্স।

 

এরপর হেইনরিচ ক্লাসেন এর ৫বলে ৫ রান ও খায়া জনডোর  ১৫ বলে ১০ রানের সুবাদে জয় বন্দরে পৌছে যায় দক্ষিণ আফ্রিকা একাদশ।

 

ব্যাট হাতে টাইগারদের হয়ে ৬৮ রান করেছেন সাকিব আল হাসান। আর ৫২ রান এসেছে সাব্বির রহমানের ব্যাট থেকে। 

বল হাতে মাহমুদুল্লাহ ২ এবং অধিনায়ক মাশরাফি ও নাসির হোসেন একটি করে উইকেট লাভ করেছেন।

 

দক্ষিণ আফ্রিকা একাদশের হয়ে ব্যাট হাতে মার্ক এইডেন সর্বোচ্চ ৮২ রান করেন। এছাড়াও ম্যাথু ব্রিটজে ৭১, জেপি ডুমিনি ৩৪ ও এবি ডি ভিলিয়ার্স ৪৩ রান করেন। 

ক্রিকেট এর আরও খবর