আজ রাজধানীতে স্মার্টফোন ও ট্যাব মেলা


সুলায়মান শিমুল, দৈনিক প্রজন্ম ডটকম
প্রকাশিত: রাত ০৩:২০, ১১ জানুয়ারী ২০১৮, বৃহঃস্পতিবার আপডেট: সকাল ১০:১৭, ২১ জানুয়ারী ২০১৮, রবিবার







আজ রাজধানীতে স্মার্টফোন ও ট্যাব মেলা

দেশের স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের ডিভাইস পরখ করে দেখার সুযোগ দিতে আবারও রাজধানীতে শুরু হচ্ছে ‘টেকশহর ডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৮’। আজ (বৃহঃস্পতিবার) ১১ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসছে এই মেলা।

 

দেশে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে এটিই সবচেয়ে বড় আয়োজন। অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে এটি নবম আয়োজন। 

 

এ উপলক্ষে মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব মার্কেটিং তাহাসিনা রাফা, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের হেড অব রিটেইল ম্যানেজমেন্ট সাইফুর রহমান খান, শাওমি বাংলাদেশের হেড অব বিজনেস মোহাম্মদ আলমগীর চৌধুরী, উই স্মার্ট সল্যুউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার ও হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন মুনতাসির আহমেদ, হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের পিআর ম্যানেজার সুমন কুমার সাহা, এলজি মোবাইল বাংলাদেশ এর পরিবেশক প্রতিষ্ঠান মেট্রোসেম টেকনোলজিস লিমিটিডের ম্যানেজার কর্পোরেট সেলস ওয়াসি উদ্দীন, অপ্পো বাংলাদেশ এর পাবলিক রিলেশন অফিসার এবং মার্কেটিং ম্যানেজার আহমেদ ইফতেখার সানি, এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) মার্কেটিং ম্যানেজার এস এম শাহরিয়ার হুদা এবং এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

 

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাবে। ইতিমধ্যে স্যামসাং, টেকনো, শাওমি, উই, হুয়াওয়ে, এলজি স্মার্টফোন, অপ্পো, সিম্ফনি, লাভা, নকিয়া, লেনোভো, আসুস জেনফোন, উইনম্যাক্স, মাইক্রোম্যাক্স, ডিসিএল, ডিটেল, এডাটা, কিকসা ডটকম, আজকের ডিল, বিজয় ডিজিটালসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

 

আজ ১১ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। ওইদিন বিকেলে সাড়ে ৩টায় আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই-বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। থাকছে অন্যান্য অনেক আয়োজন।

 

স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব মার্কেটিং তাহাসিনা রাফা বলেন, স্যামসাং মোবাইলের সর্বশেষ ডিভাইস এক্সপোতে লঞ্চ হবে। সেখান থেকে প্রি-অর্ডারও করা যাবে। সঙ্গে উপহারও থাকবে।

 

ট্রানশান বাংলাদেশ লিমিটেডের হেড অব রিটেইল ম্যানেজমেন্ট সাইফুর রহমান খান বলেন, স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে নতুন ফোন উম্মোচন করা হবে। ১০% মূল্য ছাড়সহ নানা ধরনের উপহার থাকবে। 

 

শাওমি বাংলাদেশের হেড অব বিজনেস মোহাম্মদ আলমগীর চৌধুরী বলেন, নতুন ডিভাইসের পাশাপাশি গ্যাজেট থাকবে শাওমিতে। মূল্যছাড়, গিফট এবং প্রতিদিন র‌্যাফেল ড্র থাকবে। 

উই স্মার্ট সল্যুউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার ও হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন মুনতাসির আহমেদ বলেন, উই মোবাইল যারা কিনবেন তাদের জন্য নানা ধরনের অফার থাকবে। সঙ্গে নানা উপহারও থাকবে।

 

হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের পিআর ম্যানেজার সুমন কুমার সাহা বলেন, হুয়াওয়ে এবারো আকর্ষণীয় অফার দিবে স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে। থাকবে ফোন ও ট্যাবে সর্বোচ্চ ১০% মূল্যছাড়।

 

এলজি মোবাইল বাংলাদেশ এর পরিবেশক প্রতিষ্ঠান মেট্রোসেম টেকনোলজিস লিমিটিডের ম্যানেজার কর্পোরেট সেলস ওয়াসি উদ্দীন বলেন, ৬টি মডেলের স্মার্টফোন নিয়ে এলজি মোবাইল মেলায় অংশগ্রহণ করছে। সঙ্গে গিফট আর র‌্যাফেল ড্র থাকবে।

অপ্পো বাংলাদেশ এর পাবলিক রিলেশন অফিসার এবং মার্কেটিং ম্যানেজার আহমেদ ইফতেখার সানি বলেন, তরুণদের নিয়ে সব সময় কাজ করে অপ্পো। এবারের মেলাতেও তরুণদের জন্য অপ্পোর চমক থাকবে। 

 

এডিসন গ্রুপের (সিম্ফনি মোবাইল) মার্কেটিং ম্যানেজার এস এম শাহরিয়ার হুদা বলেন, স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে সিম্ফনি মোবাইলে থাকবে ৫% ক্যাশব্যাক। এছাড়া প্রতিটি প্রোডাক্টের সঙ্গে থাকবে নিশ্চিত উপহার। 

 

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষ স্থানীয় নিউজ পোর্টাল টেকশহর ডটকম। প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো মোবাইল। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে শাওমি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, এলজি স্মার্ট ফোন, অপ্পো ও সিম্ফনি। পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার। মেলার টিকিট বুথ স্পন্সর কিকসা ডটকম।

 

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে ‘টেকনো মোবাইল’-এর সৌজন্যে (¨ (https://www.facebook.com/STExpo/) স্মার্ট বাজ কুইজ কনটেস্টের আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন।
  
প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ (https://www.facebook.com/STExpo/) এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহর ডটকমে (techshohor.com) পাওয়া যাবে।


What is on your mind?

You have reached the limit

user profile image
Ryan Haywood made a post.
1 minute ago

Bootdey is a gallery of free snippets resources templates and utilities for bootstrap css hmtl js framework. Codes for developers and web designers

user profile image
Ryan Haywood made a post.
1 minute ago

Bootdey is a gallery of free snippets resources templates and utilities for bootstrap css hmtl js framework. Codes for developers and web designers