যশোরে আইসিটি পার্কে চাকরি মেলায় চাকরি হলো ১০ জনের

মোঃ আসাদুজ্জামান শাওন,যশোর প্রতিনিধি, দৈনিক প্রজন্ম ডটকম

প্রকাশিত: রাত ০১:৫৩, ০৬ অক্টোবর ২০১৭, শুক্রবার | আপডেট: দুপুর ০২:৪৭, ১৭ অক্টোবর ২০১৭, মঙ্গলবার
যশোরে আইসিটি পার্কে চাকরি মেলায় চাকরি হলো ১০ জনের

যশোর শেখ হাসিনা সফটওয়্যার পার্কে আয়োজিত চাকরিমেলায় তাৎক্ষণিকভাবে চাকরি পেয়েছেন দশজন। 


জমাপড়া হাজার হাজার জীবনবৃত্তান্তের কয়েকটি বাছাই করে কর্তৃপক্ষ এই দশজনকে আজ বৃহস্পতিবার বিকেলে চাকরি দেন। এর মধ্যে ছয়জন কাজী আইটি, তিনজন অনএয়ার ইন্টারন্যাশনাল লিমিটেডে এবং একজন ওয়াটার স্পিডে চাকরি করবেন। 


আনুষ্ঠানিকভাবে এ দশজনের মধ্যে নিয়োগপত্র বিতরণ করেন যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম। এ সময় চাকরিদাতা কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম জানিয়েছেন, জমা পড়া সব সিভি যাচাই-বাছাই করা হবে। এর পর যোগ্যদের বিভিন্ন প্রতিষ্ঠান চাকরি দেওয়া হবে।


এছাড়া চাকরিমেলায় স্টল দেওয়া আইটি প্রতিষ্ঠানগুলোর কর্ণধাররা জানিয়েছেন, তারা পর্যায়ক্রমে প্রশিক্ষিত ও অপ্রশিক্ষিতদের চাকরি দেবেন।


অনএয়ার ইন্টারন্যাশনালের চেয়ারম্যান ও সিইও শাহীন আজাদ জানান, তারা যে জনবল নিয়োগ করবেন, তা হবে তিন প্রকৃতির। এর মধ্যে প্রশিক্ষিত, অর্ধপ্রশিক্ষিত এবং প্রশিক্ষণবিহীন ছেলেমেয়েরা থাকছেন। আইটি সেক্টরে কাজ করতে ইচ্ছুক যোগ্য প্রার্থীদের বাছাই করে প্রশিক্ষণের মাধ্যমে চাকরি দেওয়া হবে।


প্রসঙ্গত, সফটওয়্যার পার্কে আজ দিনভর চাকরিমেলা হয়। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সকালে পার্ক প্রাঙ্গণে মেলা উদ্বোধন করেন। হাজার হাজার চাকরিপ্রত্যাশী মেলায় ভিড় করেন। মেলা চলাকালে বেশ কয়েকটি সেমিনারও হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর