প্রধানমন্ত্রী লাখো মানুষের গণসংবর্ধনায় সিক্ত হবে: আ.লীগের ব্যাপক প্রস্তুতি

রিয়াজৃুল ইসলাম, দৈনিক প্রজন্ম ডটকম

প্রকাশিত: রাত ১১:১০, ০৬ অক্টোবর ২০১৭, শুক্রবার | আপডেট: বিকাল ০৩:০৯, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার
প্রধানমন্ত্রী লাখো মানুষের গণসংবর্ধনায় সিক্ত হবে: আ.লীগের ব্যাপক  প্রস্তুতি

জনদুর্ভোগ তৈরি না করে শনিবার (৭ অক্টোবর) বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দু’পাশে আওয়ামী লীগের আয়োজনে লাখো মানুষ দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা জানাবে।

 

শুক্রবার (৬ অক্টোবর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক প্রস্তুতি বৈঠক শেষে একথা জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ দৈনিক প্রজন্ম ডটকমকে বিষয়টি নিশ্চিত করে  ।

 

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে এরই মধ্যে সব প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তিনি। আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশকে সুদৃঢ় অবস্থান নেয়ার পাশাপাশি দেশের উন্নয়নে অবদান রাখার জন্যেই প্রধানমন্ত্রীকে এ সংবর্ধনা দেয়া হচ্ছে। আগামীকাল সকাল নয়টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।

 

গত ৩ অক্টোবর আওয়ামী লীগের এক যৌথসভায় দলীয় সভাপতিকে গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা রোহিঙ্গা সংকট মোকাবেলায় যে সাহসের পরিচয় দিয়েছেন, তাই তিনি দুনিয়ায় বিপন্ন মানবতার বাতিঘরে পরিণত হয়েছেন। তাই জনগণের যে আকুতি নেত্রী দেশে ফিরে এলে দেশবাসীর পক্ষে বিশিষ্ট নাগরিকরা তাকে সংবর্ধনা দিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন। চলার পথে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে যানজটে বিঘ্ন না ঘটিয়ে সাধারণ মানুষ তাকে সংবর্ধনা জানাবে।’

 

প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো সময়সূচি অনুযায়ী প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে শুক্রবার বিকালে (বাংলাদেশ সময়) লন্ডন ছাড়ার কথা রয়েছে। শনিবার সকাল সাড়ে নয়টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান।

 

জানা গেছে, আওয়ামী লীগ নেতাকর্মীরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ এলাকা থেকে শুরু করে বনানী, মহাখালী, মহাখালী, জাহাঙ্গীর গেট, বিজয় সরনি হয়ে গণভবনের দক্ষিণ পাশের গেট পর্যন্ত রাস্তার দুই পাশের ফুটপাতে দাঁড়াবেন।

 

এরপর থেকেই কর্মসূচি সফল করতে আওয়ামী লীগের সব সহযোগী সংগঠন, ভ্রাতৃপ্রতিম সংগঠন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতারা দফায় দফায় বৈঠক করেছেন।

 

জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান দৈনিক প্রজন্ম ডটকমকে বলেন, ‘আমাদের টার্গেট হলো এক লাখ লোকের সমাগত ঘটানো। এজন্য আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করি আগামীকাল একটি সুশৃঙ্খল গণসংবর্ধনা আমরা উপহার দেব জননেত্রীকে।’

 

হানিফ বলেন, ‘এ গণসংবর্ধনা আওয়ামী লীগ সভাপতির প্রতি মানুষের আস্থা ও ভালোবাসার প্রতীক।’ এসময় তিনি যানজট এড়াতে নেতাকর্মীদের ফুটপাতে অবস্থান করার জন্য নির্দেশ দেন।

রাজনীতি এর আরও খবর