logo
শিরোনাম

বাবার পাশেই চিরনিদ্রায় সমাহিত হলেন মহিউদ্দিন


বাবার পাশেই চিরনিদ্রায় সমাহিত হলেন মহিউদ্দিন

বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র চট্টল বীর এবিএম মহিউদ্দিন চৌধুরী।শুক্রবার (১৫ ডিসেম্বর) দু’দফা জানাজা শেষে নগরীর চশমাহিলে বাবার কবরের পাশে সমাহিত করা হয়েছে মুক্তিযুদ্ধের এই সংগঠককে। 

 

লাখো মানুষের অংশগ্রহণে শুক্রবার বাদ আসর চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘি ময়দানে মহিউদ্দিন চৌধুরীর প্রথম জানাজা সম্পন্ন হয়। জানাজায় ইমামতি করেন নগরীর গরীবউল্লাহ শাহ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আনিসুজ্জামান। জানাজায় অংশ নেয়া লাখো মানুষ লালদীঘি ময়দান ছাড়িয়ে আশপাশের বিভিন্ন এলাকাতেও ছড়িয়ে পড়েন।

 

দুপুরে মহিউদ্দিন চৌধুরীর প্রতি শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ নিজের দীর্ঘ রাজনৈতিক জীবনের স্মৃতিময় স্থান নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাণের নেতা মহিউদ্দিনকে শেষ শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ চট্টগ্রামের সাধারণ মানুষ।

 

এরপর মুক্তিযুদ্ধের এই সংগঠককে গার্ড অব অনার দেয়া হয়। পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দীন চৌধুরী বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে মারা যান।

মন্তব্য

উপর