logo
শিরোনাম

রাকসু নির্বাচনের দাবিতে চার দিনব্যাপী গণস্বাক্ষর শুরু


রাকসু নির্বাচনের দাবিতে চার দিনব্যাপী গণস্বাক্ষর শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে লাগাতার আন্দোলনের অংশ হিসেবে চার দিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়েছে। 


শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ‘রাকসু আন্দোলন মঞ্চ’র ব্যানারে সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচিতে অংশ নেয়।

 

 

‘রাকসু আন্দোলন মঞ্চ’র কর্মী এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) শিক্ষার্থী সজীব কুমার সরকার বলেন, গত ২৭ বছর ধরে রাকসু অচল হয়ে আছে। শিক্ষার্থীদের কথা বলার কোন প্রতিনিধি নেই। অথচ এটা আমাদের অধিকার। নিজেদের অধিকার আদায়ে আমরা নিজেরাই নেমেছি। গত ১৩ ডিসেম্বর মোমবাতি জ্বালিয়ে ও শপথ গ্রহণ করে আমরা লাগাতার এই আন্দোলন কর্মসূচীর শুরু করেছিলাম। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো। তারই ধারাবাহিকতায় আজ গণস্বাক্ষর গ্রহণ শুরু করেছি। এ কর্মসূচি আগামী ১৮ ডিসেম্বর সোমবার পর্যন্ত চলবে। পরে গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি নিয়ে মাননীয় উপচার্যের কাছে যাবো। রাকসু নির্বাচনের বিষয়ে উপাচার্যের বক্তব্যের ওপর ভিত্তি করে আমাদের পরবর্তী কর্মসূচিও ঘোষণা করা হবে। 

 

এসময় তিনি এই আন্দোলন কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা ও সম্পৃক্ততা কামনা করেন।

 

এসময় উপস্থিত ছিলেন রাকসু আন্দোলন মঞ্চের কর্মী গণিত বিভাগের মো. হাবিবুর রহমান হাবিব, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. শরীফ, আরবী সাহিত্য বিভাগের জোবায়ের হোসেন জোহা, নাট্যকলা বিভাগের মোরশেদ শাহরিয়ার, ইসলামের ইতিহাস বিভাগের আব্দুল মজিদ অন্তর, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আরাফাত রহমান, রিজভি আহমেদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী খুর্শিদ রাজীবসহ বিভিন্ন বিভাগের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী।

 

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে রাকসু নির্বাচনের দাবিতে মোমবাতি জ্বালিয়ে শপথ গ্রহণ করে আন্দোলন কর্মসূচী শুরু করে ‘রাকসু আন্দোলন মঞ্চ’র কর্মী শিক্ষার্থীরা।

 

মন্তব্য

উপর