বিজয় দিবসের অনুষ্ঠান ঘিরে ডিএমপির ট্রাফিক নির্দেশনা


সুলায়মান শিমুল, ডেস্ক এডিটর, দৈনিক প্রজন্ম ডটকম
প্রকাশিত: রাত ০৯:৫২, ১৪ ডিসেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার আপডেট: সকাল ১০:১৭, ২১ জানুয়ারী ২০১৮, রবিবার







বিজয় দিবসের অনুষ্ঠান ঘিরে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানকে সামনে রেখে ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ডিএমপির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নিদের্শনার বিষয় জানানো হয়।

 

ট্রাফিক নির্দেশনায় বলা হয়েছে, অনুষ্ঠানকালে প্যারেড স্কয়ার সংলগ্ন এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণকল্পে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবর্গের স্টিকারযুক্ত যানবাহন ব্যতীত অন্যান্য সকল প্রকার যানবাহনকে সকাল ৭টা হতে দুপুর ১টা পর্যন্ত নিম্নবর্ণিত রাস্তা পরিহার করে বিকল্প সড়কে চলাচলের জন্য অনুরোধ করা হলো :

১। খেজুর বাগান ক্রসিং হতে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণী হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত।

২। শ্যামলী শিশু মেলা ক্রসিং হতে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণী পর্যন্ত।

৩। প্রধানমন্ত্রীর কার্যালয় এর সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত।

৪। বিজয় সরণী ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত।

৫।

প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ/শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ হতে গণভবন স্কুল ক্রসিং হয়ে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

 

আমন্ত্রিত অতিথিবর্গকে নিম্নোক্ত নির্দেশনাসমূহ মেনে চলার জন্য অনুরোধ করা হলো :

১। বিজয় দিবস কুচকাওয়াজ-২০১৭ এর অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের আমন্ত্রণ পত্রের সাথে সরবরাহকৃত ক-বিশেষ, ক-১, ক-২, সক, বিনা, শ, সক-১, সক-২, সম, ম-২, সব-১ ও সব অক্ষরের স্টিকার গাড়ির উইন্ড স্ক্রীনে যথাযথ স্থানে প্রদর্শন করার জন্য অনুরোধ করা হলো।

২। ক-বিশেষ, ক-১, ক-২, সক, বিনা, শ, সক-১, সক-২ সম, ম-২, সব-১ ও সব অক্ষরের স্টিকারযুক্ত যানবাহনসমূহকে বেগম রোকেয়া সরণী হয়ে আমন্ত্রণপত্রের পথ নির্দেশনা অনুযায়ী নির্ধারিত প্রবেশ গেট দিয়ে প্যারেড স্কয়ার কুচকাওয়াজ এলাকায় প্রবেশ করতে এবং কর্তব্যরত ট্রাফিক পুলিশ কর্তৃক নির্দেশিত স্থানে গাড়ি পার্কিং করার জন্য পরামর্শ দেয়া হলো।

৩। আমন্ত্রিত অতিথিবর্গের যানবাহনের চালকদের নিজ নিজ গাড়িতে অবস্থান করার জন্য পরামর্শ দেয়া হলো।

এছাড়াও একই দিন মহান বিজয় দিবসের প্রত্যুষে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ উপলক্ষে ঢাকা হতে আমিন বাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ভোর ০৪.৩০ টা হতে ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিগণ সাভার স্মৃতিসৌধে গমনাগমন করবেন।

এ উপলক্ষে ঐদিন ভোর ০৩.৩০ টা হতে সকাল ০৯.৩০ টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরীসহ বড় গাড়িসমূহকে গাবতলী আমিন বাজার ব্রীজ-সাভার রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করার জন্য অনুরোধ করা হলো।

অনুরূপভাবে আরিচা হতে আমিন বাজার হয়ে ঢাকাগামী গাড়ির চালক বা ব্যবহারকারীকে যানবাহনসমূহ নবীনগর বাজার হতে আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করার জন্য অনুরোধ করা হলো। এছাড়া টাঙ্গাইল হতে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশের জন্য পরামর্শ দেয়া হলো।

বঙ্গভবন কেন্দ্রিক

আগামী ১৬ ডিসেম্বর ২০১৭ খ্রি. তারিখ মহান বিজয় দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ, সামরিক, আধা-সামরিক, দেশী-বিদেশী কূটনৈতিকবৃন্দ, খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ মহামান্য রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। উক্ত অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য বঙ্গভবনের আশপাশ এলাকায় চলাচলরত গাড়ি চালক বা ব্যবহারকারীদের ১৬ ডিসেম্বর ২০১৭ খ্রি. তারিখ দুপুর ১২.০০ টা হতে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিম্নোক্ত গমনাগমনের পথ অনুসরণের জন্য অনুরোধ করা হলো।

১। জিরো পয়েন্ট হতে গুলিস্থান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে।

২। আহাদ বক্স হতে ইত্তেফাক মোড় পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

৩। আলিকো গ্যাপ হতে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

৪। পার্ক রোডের উত্তর মাথা হতে ইত্তেফাক অভিমুখী কোন প্রকার যানবাহন চলাচল করা যাবেনা।

৫। শাপলা চত্বর ও দৈনিক বাংলা হতে রাজউক-গুলিস্থানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোন সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।

৬। দৈনিক বাংলা হতে রাজউক অভিমুখী ও ২৪ তলা হতে রাজউক অভিমুখী কোন বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ মহান বিজয় দিবস উদ্যাপনকালে উপরোক্ত অনুষ্ঠানসমূহ চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ট্রাফিক বিভাগ সম্মানিত নাগরিকবৃন্দের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে দুঃখিত।

-ডিএমপি নিউজ


What is on your mind?

You have reached the limit

user profile image
Ryan Haywood made a post.
1 minute ago

Bootdey is a gallery of free snippets resources templates and utilities for bootstrap css hmtl js framework. Codes for developers and web designers

user profile image
Ryan Haywood made a post.
1 minute ago

Bootdey is a gallery of free snippets resources templates and utilities for bootstrap css hmtl js framework. Codes for developers and web designers