logo
শিরোনাম

শ্রমিক কল্যাণ  তহবিলে চার কোটি টাকা দিলো অলিম্পিক ইন্ডাস্ট্রিজ


শ্রমিক কল্যাণ  তহবিলে চার কোটি টাকা দিলো অলিম্পিক ইন্ডাস্ট্রিজ

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রথমবারের মতো অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড তাদের লভ্যাংশের নির্দিষ্ট পরিমাণ চার কোটি  টাকা প্রদান করেছে।

সচিবালয়ে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোবারক আলীর নেতৃত্বে আজ এক প্রতিনিধিদল শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হকের হাতে কোম্পানির গত চারবছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ  চার কোটি চার লাখ ২২ হাজার ৪৪০ টাকার একটি চেক হস্তান্তর করেন।

চেক প্রদান অনুষ্ঠানে শ্রম প্রতিমন্ত্রী বাংলাদেশ শ্রম আইন মেনে প্রতিটি কোম্পানিকে লাভের নির্দিষ্ট অংশ
৫ শতাংশ শ্রমিক কল্যাণে এবং একই সাথে লাভের ৫ শতাংশের এক দশমাংশ অর্থ  শ্রমিক কল্যাণ তহবিলে প্রদান করার আহ্বান জানান। তিনি বলেন, এই তহবিলে বর্তমানে জমার পরিমাণ প্রায় তিন’শ কোটি টাকা। শুধু বড় কোম্পানিগুলোই যদি এ তহবিলে লভ্যাংশের নির্দিষ্ট অংশ জমা দেয় তাহলে এ তহবিলে হাজার হাজার কোটি টাকা জমা হবে, যা অসহায় শ্রমিক ও তাদের পরিবারের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, অলিম্পিক ইন্ডাজট্রিজ লি. এর নির্বাহী পরিচালক তানভীর আলী, সামাদ মীর আলী, সিনিয়র মহাব্যবস্থাপক কাজী তৌহিদুজ্জামান এবং মহাব্যবস্থাপক মাজাহারুল হাসান খান এবং সত্য রঞ্জন মন্ডলসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য

উপর