logo

প্রাণসিম্পদখাতে সহযোগতিার আশ্বাস সম্বলতি ব্রাজলিরে সুনর্দিষ্টি প্রস্তাব-হস্তান্তর  


প্রাণসিম্পদখাতে সহযোগতিার আশ্বাস সম্বলতি ব্রাজলিরে সুনর্দিষ্টি প্রস্তাব-হস্তান্তর  

ব্রাজলি সরকার বাংলাদশেরে প্রানসিম্পদখাতে কারগরসিহ প্রয়োজনীয় সহযোগতিার জন্য বাংলাদশেস্থ ব্রাজলিরে রাষ্ট্রদূত Joao Tabajara  এর মাধ্যমে মৎস্য ও প্রাণসিম্পদমন্ত্রীর কাছে আজ একটি আনুষ্ঠানকি প্রস্তাব হস্তান্তর করনে। মৎস্যমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ করে ব্রাজলিরে প্রস্তাবটি গ্রহণ করনে এবং মন্ত্রণালয়রে মাধ্যমে এটি পরীক্ষানরিীক্ষার পর নজিদেরে মতামত জানানোর আশ্বাস দনে। তনিি সম্প্রতি বাংলাদশেরে মাছ ও মাংসে স্বয়ম্ভরতা র্অজনরে কথা উল্লখে করে বাংলাদশেরে অগ্রগতসিহ বভিন্নি সীমাবদ্ধতার কথা তুলে ধরনে।

রাষ্ট্রদূত ব্রাজলিরে হালাল মাংস আরববশ্বিসহ বশ্বিে ব্যাপকভাবে রপ্তানীর কথা উল্লখে করে বাংলাদশেরে প্রাণখিাতরে র্সাবকি অবস্থাসর্ম্পকে অবহতি হন। উভয়পক্ষ একটি সমঝোতাস্মারক স্বাক্ষররে ব্যাপারওে আগ্রহপ্রকাশ করনে। রাষ্ট্রদূত মন্ত্রীকে ব্রাজলি সফররে আমন্ত্রণ জানান।

মন্ত্রীর দফতরে অনুষ্ঠতি সভায় সচবি রইছউল মণ্ডল, প্রাণসিম্পদ অধদিফতররে ডজিি মোঃ আইনুল হকসহ র্উধ্বতন র্কমর্কতাগণ এবং ব্রাজলিরে দূতাবাসরে মশিনপ্রধানJulio Cesar Silva, কাউন্সলের Milton de F. Coutinho Filho ছাড়াও বাংলাদশেরে Ibratas Trading Company এর পরচিালক গয়িাস উদ্দনি প্রমুখ  উপস্থতি ছলিনে।

মন্তব্য

উপর