logo
শিরোনাম

কথা রাখলেন ইমরান খান, বিক্রি হলো ৬১টি বিলাসবহুল গাড়ি


কথা রাখলেন ইমরান খান, বিক্রি হলো ৬১টি বিলাসবহুল গাড়ি


পাকিস্তানের নব-নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান তার প্রথম ভাষণে বলেন, তিনি সরকারী ব্যয় হ্রাস করবেন। তার এই ব্যয় সংকোচনের নীতির অংশ হিসেবে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত গাড়িগুলো বিক্রি করার ঘোষণা দেন। ইমরান খান প্রধানমন্ত্রীর বাসভবন রেখে সামরিক সচিবের বাড়িতে বসবাসের কথা বলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কার্যালয়ের বিলাসবহুল ১০২টি গাড়ির ৬১টি নিলামে বিক্রি করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসক মেজর আসিফ সোমবার এ তথ্য নিশ্চিত করেন। এর আগে দেশটির নব-নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান ব্যয় সংকোচনের নীতি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিলাসবহুল গাড়ি বিক্রি করার ঘোষণা দেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রশাসক বলেন, যে গাড়িগুলো নিলামে বিক্রি হয়নি সেগুলোর মূল্য পুনরায় নির্ধারণ করবে জাতীয় রাজস্ব বোর্ড। তিনি বলেন নিলামে মোট ১০২ টি গাড়ি তোলা হয়েছিলো। যার মূল্য নির্ধারণ করা হয়েছিলো এক বিলিয়ন রুপি।

তিনি বলেন, এই ৬১ টি গাড়ি বিক্রি থেকে প্রাপ্ত ১২০ মিলিয়ন রুপি জাতীয় কোষাগারে জমা হবে। তাছাড়া বোমপ্রুফ গাড়িগুলো থেকে ১৬০ মিলিয়ন রুপির বেশি মূল্য আশা করছে সরকার। এসময় তিনি বলেন, নিলামে তুললেও আমরা দুটি বোমপ্রুফ গাড়ির ক্রেতা পাইনি। এছাড়া নিলামে তোলা ২৭ টি বুলেটপ্রুফ গাড়ির মধ্যে মাত্র সাতটি গাড়ি বিক্রি হয়েছে।

এর আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, প্রথম ধাপে নিলামে তোলা গাড়িগুলো বাজার দর অনুযায়ী বিক্রি হয়েছে। এসময় তিনি নিলামে ৭০ টি গাড়ি বিক্রি হয়েছে বলে জানান। তিনি আরো বলেন এ নিলাম হবে দুটো ধাপে। প্রথম ধাপে ৩৪টি গাড়ি বিক্রি হয়েছে। দ্বিতীয় ধাপে আমদানিকৃত ৪১টি গাড়ি বিক্রি করা হবে। এসময় তথ্যমন্ত্রী ঘোষণা দেন যে নিলাম থেকে প্রাপ্ত মোট অর্থ জাতীয় কোষাগোরে জমা হবে।

মন্তব্য

উপর