logo
Left-side-ad-projonmo.com
right float
শিরোনাম
app download

১১১ রানে অলআউট উইন্ডিজ


১১১ রানে অলআউট উইন্ডিজ

এই প্রথমবারের মত বাংলাদেশের সামনে তৈরি হলো টেস্টে ইনিংস ব্যাবধানে জয়ের সুযোগ। নিজেরা প্রথম ইনিংসে ৫০৮ রান করার পর ওয়েস্ট ইন্ডিজকে যে অলআউট করে দিলো মাত্র ১১১ রানে! প্রথম ইনিংসেই বাংলাদেশ পেয়ে গেলো ৩৯৭ রানের বিশাল লিড। ক্যারিবীয়দের হেসে-খেলে ইনিংস ব্যবধানে হারানোর সুযোগ এখন বাংলাদেশের সামনে।

মিরাজকে স্লগ করে লং অন দিয়ে উড়াতে চেয়েছিলেন এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান। টাইমিং করতে পারেননি তিনি। অনেক সময় পাওয়া লিটন দাস মুঠোয় নেন সহজ ক্যাচ। ক্যারিয়ারের চতুর্থবারের মতো ছয় উইকেট পেলেন মিরাজ।
 

বাংলাদেশের প্রথম ইনিংসে ৫০৮ রানের জবাবে ১১১ রানেই অলআউট হলো ওয়েস্ট ইন্ডিজ। ফলে ৩৯৭ রানে পিছিয়ে তারা।


৩৯ রান করা শিমরন হেটমায়ারকে নিজের ক্যাচেই বিদায় করে শুরু করেন মিরাজ। ৫ বলে ১ রান করে ফিরেন রোচ। ৯২ রানে অষ্টম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ক্রিজে শেন ডাওরিচের সঙ্গী জোমেল ওয়ারিক্যান।

পরে দেবেন্দ্র বিশু ও কেমার রোচকেও দ্রুত মাঠ ছাড়া করান। ডরউইচকে এলবির ফাঁদে ফেলে ক্যারিয়ার সেরা বোলিংয়ের নজির গড়েন। ক্যারিবীয়দের ইনিংসের ইতি টানেন অধিনায়ক সাকিব। লুইসকে এলবি ফাঁদে ফেলেন তিনি। ৩ উইকেট নিলেন সাকিব।


দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:
 
বাংলাদেশ ১ম ইনিংস: (আগের দিন শেষে ২৫৯/৫) ১৫৪ ওভারে ৫০৮ (সাকিব ৮০, মাহমুদউল্লাহ ১৩৬, লিটন ৫৪, মিরাজ ১৮, তাইজুল ২৬, নাঈম ১২*; রোচ ২৫-৪-৬১-২, লুইস ২০-২-৬৯-১, চেইস ২৮-০-১১১-১, ওয়ারিক্যান ৩৮-৫-৯১-২, বিশু ২৮-১-১০৯-২, ব্র্যাথওয়েট ১৫-০-৫৭-২)
 
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২৪ ওভারে ৭৫/৫ (ব্র্যাথওয়েট ০, পাওয়েল ৪, হোপ ১০, আমব্রিস ৭, চেইস ০, হেটমায়ার ৩২*, ডাওরিচ ১৭*; সাকিব ৯-৩-১৫-২, মিরাজ ১০-১-৩৬-৩, নাঈম ৩-০-৯-০, তাইজুল ১-০-১০-০, মাহমুদউল্লাহ ১-১-০-০)


দৈনিক প্রজন্ম ডটকম /  জা.আ

মন্তব্য

উপর