logo
Left-side-ad-projonmo.com
right float
শিরোনাম
app download

হামলাকারী সুষ্ময়ের বহিস্কারের দাবিতে উপাচার্য বরাবর লিখিত অভিযোগ


হামলাকারী সুষ্ময়ের বহিস্কারের দাবিতে উপাচার্য বরাবর লিখিত অভিযোগ

পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক খোলা কাগজের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রতিনিধি আলী ইউনুস হৃদয়ের ওপর হামলাকারী রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরুল জামিল সুষ্ময়ের বহিস্কারের দাবিতে উপচার্য বরাবর লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী।

রোববার উপাচার্য বরাবর লিখিত অভিযোগ এবং এর অনুলিপি বিশ্ববিদ্যালয় রেজিস্টার, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও জনসংযোগ দপ্তর বরাবর দেয়া হয়। লিখিত অভিযোগের পাওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নিশ্চিত করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘অভিযোগপত্র হাতে পেয়েছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহাদয়ের সঙ্গে কথা বলে তদন্ত সাপেক্ষে অতি দ্রুত ব্যবস্থা নেব।’

লিখিত অভিযোগে ভুক্তভোগী আলী ইউনুস হৃদয় বলেন, গত শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে দহন সিনেমার প্রদর্শনী বন্ধের দাবিতে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে প্রতিবাদ সমাবেশ করছিলো ছাত্রজোট ও সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা। এ সময় পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক হিসেবে আমি সেখানে উপস্থিত থাকি। ঘটনার এক পর্যায়ে ছাত্রজোটের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। আমি মারামারির স্থান থেকে দূরে থাকলেও ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরুল জামিল সুষ্ময় ইচ্ছাকৃতভাবে আমার কোমরে সজোরে লাথি মেরে ফেলে দেয়। গুরতর আহত অবস্থায় আমার সহপাঠীদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র থেকে চিকিৎসা গ্রহণ করি। হামলা চলাকালে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর স্যারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। উনারাও বিষয়টি সম্পর্কে অবগত আছেন। তাছাড়া মারধরে ঘটনার ভিডিও ফুটেজও রয়েছে গণমাধ্যমকর্মীদের কাছে। আমার ওপর হামলাকারী সাবরুল জামিল সুষ্ময় ২০১২-১৩ সেশনের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী। সম্প্রতি তিনি মাস্টার্সের পরীক্ষা ও ভাইভা শেষ করেছেন। আপনার জ্ঞাতার্থে জানিয়ে রাখি, এর আগেও বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা ছাত্রলীগের হামলার শিকার হয়েছে। কিন্তু সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

অভিযোগে তিনি আরও উল্লেখ করা হয়, একজন সাধারণ শিক্ষার্থীর ওপর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরুল জামিল সুষ্ময়ের এমন ন্যাক্কারজনক হামলার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন। এজন্য হামলাকারী সুষ্ময়ের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় আইন মোতাবেক তার ছাত্রত্ব বাতিলে ব্যবস্থা নিতে আপনার নিকট বিনীত অনুরোধ জানাচ্ছি।


দৈনিক প্রজন্ম ডট কম/জুনায়েদ

মন্তব্য

উপর