logo
Left-side-ad-projonmo.com
right float
শিরোনাম
app download

অশ্লীল সিনেমার নায়িকা 'শায়লা' ফরিদপুরে ধানের শীষে লড়ছেন


অশ্লীল সিনেমার নায়িকা 'শায়লা' ফরিদপুরে ধানের শীষে লড়ছেন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন পেলেন বাংলাদেশের অশ্লীল সিনেমার  চিত্রনায়িকা শাহরিয়া ইসলাম শায়লা। তিনি ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর) আসন থেকে নির্বাচন করবেন। 

মঙ্গলবার  দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে তার হাতে মনোনয়ন চিঠি তুলে দেয়া হয়। চিত্রনায়িকা শায়লা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ ও বর্তমান স্বতন্ত্র সাংসদ শেখ হাসিনার ফুফাতো ভাইয়ের ছেলে নিক্সন চৌধুরীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন। শায়লার বাড়ি ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার মালিগ্রামে। বাবার নাম মো. ওহাব মাতুব্বর, মায়ের নাম মঞ্জু বিবি। 

রাজনীতিতে পুরোপুরি যুক্ত হয়ে গেলে শিল্প অঙ্গনে তেমন সময় দিতে পারেননি। ২০১৬ সালে আওয়ামী লীগের ঘাঁটি হিসাবে পরিচিত ফরিদপুরের ভাঙ্গা থেকে উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করেন। তিনি বিএনপি’র প্রার্থী হিসেবে সেখান থেকে ২৩ হাজার ৩৪১ ভোট পেয়েছেন। মাত্র কয়েক মাস কাজ করে তিনি এই বিপুল সংখ্যক ভোট পেয়েছেন। শায়লা লন্ডনের ওয়েস্ট মিনিষ্টার ইউনিভার্সিটি থেকে বিজনেস ইকোনোমিক্সে পড়ালেখা করেছেন। ঢাকার ইস্টার্ণ ইউনিভার্সিটি থেকে এল এলবি অনার্স কমপ্লিট করেছেন। শায়লা ১৯৯৮ সাল থেকে বিএনপি’র রাজনীতির সঙ্গে যুক্ত হন। তিনি ছাত্রদল ও জাসাসের সঙ্গে কাজ করছেন। জাসাসের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতিও তিনি। এছাড়া এমনেস্টি ইন্টারন্যাশনালের সঙ্গেও যুক্ত শায়লা।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, ছোটবেলা থেকেই ঢাকায় বসবাস করেন শায়লা। গত কয়েক বছর যাবত এলাকায় আসছেন, আর এই সময়ে বিভিন্ন সময়ে রাজনৈতিক কর্মকাণ্ডেও জড়িত হন।

২০০১ সালে বিএনপি জামায়াত ক্ষমতায় আসলে বাংলাদেশের সিনেমা জগতে নেমে আসে অশ্লীলতার বন্যা। বিএনপির সাংস্কৃতিক উয়িং জাসাসের সদস্যরা বাংলা ছায়াছাবির মূল চরিত্রে অভিনয় করা শুরু করে। রাজ্জাক আলমগীর শাবানা ববিতার বাংলা চলচিত্রের কিং কুইনরা সিনেমা থেকে মুখ ফিরিয়ে নিতে থাকে। শায়লা, মুনমুন, ময়ুরী, কেয়ার মতো কিছু অশ্লীল পোষাকের নায়িকারা বাংলাদেশের চলচিত্রে জায়গা করে নিয়েছিলো। শায়লার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে, ওরা কারা, ফুটপাতের শায়েনশাহ, নষ্টা মেয়ে, জ্বলন্ত নারী, ধর মফিজ, তেজী মেয়ে, যৌথ হামলাসহ বেশ কিছু চলচ্চিত্র।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি’র স্থায়ী কমিটির এক সদস্য বলেন, শায়লা তার ত্যাগ শ্রম ও যোগ্যতায় নমিনেশন পেয়েছে। তার কাজের মূল্যায়ন স্বয়ং তারেক রহমান দিয়েছেন।

শায়লার অভিনীত একটি সিনেমার গানের লিংক

https://m.youtube.com/watch?v=PeypFnyRDrU

মন্তব্য

উপর