logo
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সকল খবর এক ক্লিকে পড়তে ক্লিক করুন

অবশেষে আরেক কেন্দ্রে জয়ী হল ধানের শীষ!


অবশেষে আরেক কেন্দ্রে জয়ী হল ধানের শীষ!

ব্রাহ্মণবাড়িয়া২ (সরাইল আশুগঞ্জ) আসনে বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত। এই আসনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী উকিল আব্দুল সাত্তার ৮৩৯৯৭ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। অপর দিকে তার নিকটতম প্রতিদন্দী স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈন পেয়েছেন ৭৫৪১৯ ভোট।

ব্রাহ্মণবাড়িয়া ২ সরাইল আশুগঞ্জ আসনের স্থগিত হওয়া ৩টি কেন্দ্রের ভোট গ্রহণ চলে  সকাল থেকে বিকাল ৪টা অব্দি ।

 সকাল ৮টায় শুরু হয় আশুগঞ্জ উপজেলার বাহাদুর পুর, সোহাগ পুর, যাত্রাপুর এলাকার তিনটি কেন্দ্রের ভোট গ্রহণ।  

সকাল থেকেই সবকয়টি কেন্দ্র ছিল নিরাপত্তার চাদরে ঢাকা , সকাল থেকে কোথাও কোন বিশৃক্ষলার খবর পাওয়া যায়নি। ৩৩৯ জন পুলিশ ৩৬ জন আনসার সদস্য মোতায়েন ছিল তিনটি কেন্দ্রে। প্রতিটি কেন্দ্রে ১১৩ জন পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করেন। এছাড়াও র‍্যাব,  বিজিবি ও আর্মড পুলিশের সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন।

প্রতিটি কেন্দ্রের আশপাশে পুলিশ , বিজিবি, র‍্যাব বাহিনী ছিল চোখে পড়ার মতো। এছাড়াও সাদা পোশাকেও ছিলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

  ভোটার উপস্থিতিও ছিল  মোটামোটি চোখে পড়ার মতো। তবে সকাল থেকে মহিলা ভোটারের সংখ্যা ছিল খুবই কম। সাধারণ ভোটাররা খুশি নির্বাচনের এইরকম পরিবেশ দেখে। কয়েকজন বলছিলেন নির্বাচন নির্বিঘ্নে চলছে, তবে এইরকম পরিবেশে ভোট দিতে পেরে  তারা সবাই খুশি।

প্রত্যক্ষদর্শী মাজহারুল ইসলাম খোকন বলেন, এমন পরিবেশে নির্বাচন মৃত্যুর আগে আর দেখতে পারবো কিনা সন্দেহ। তবে এই রকম পরিবেশ যেন সব নির্বাচনে বিরাজ করে এই প্রত্যাশা সকলের।

উল্লেখ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে তিনটি কেন্দ্রে বিশৃক্ষলার দরুণ ভোট গ্রহণ স্থগিত করা হয়। এখানে বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী উকিল আব্দুল সাত্তার ভুইয়া ৮২৭২৩ ভোট পেয়েছেন। তিনি  ১০১৫৯ ভোট বেশি পেয়ে এগিয়ে রয়েছেন। উনার নিকটতম প্রতিদন্দী  স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈন পেয়েছেন ৭২৫৬৪ ভোট । সকাল থেকে শুরু হওয়া তিনটি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১০৫৭৪ টি।

মন্তব্য

উপর