logo
শিরোনাম

বিশ্বরেকর্ড করা আলিসের বোলিং অ্যাকশন নিয়ে রংপুরের অভিযোগ


বিশ্বরেকর্ড করা আলিসের বোলিং অ্যাকশন নিয়ে রংপুরের অভিযোগ

বিপিএলে তো বটেই, টি-২০ ক্রিকেটের ইতিহাসেই অভিষেক ম্যাচে হ্যাট্রিকের বিশ্ব রেকর্ড গড়েছেন আলিস আল ইসলাম। আর তার হ্যাটট্রিকেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে ২ রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস।

টি-টোয়েন্টি অভিষেকে হ্যাটট্রিক করে আলোচনায় এসেছেন ঢাকার অফ স্পিনার আলিস আল ইসলাম। দুর্দান্ত বোলিং অচেনা এই তরুণ অফ স্পিনার চলে এসেছেন আলোচনায়। কিন্তু তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছে প্রতিপক্ষ রংপুর।

টি-টোয়েন্টি অভিষেকে সব আলো নিজের দিকে কেড়ে নিয়েছেন আলিস আল ইসলাম। করেছেন হ্যাটট্রিক, হয়েছেন ম্যাচের নায়ক। অভিষেকে আলিসের জ্বলে ওঠায় কপাল পুড়েছে রংপুর রাইডার্সের। পরিপূর্ণ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মাশরাফির রংপুর আজ ঢাকা ডায়নামাইটসের কাছে হেরেছে ২ রানে। তবে রংপুর প্রশ্ন তুলেছে আলিসের বোলিং অ্যাকশন নিয়ে।

আলিসের নামটা ড্রাফটে ছিল না। ঢাকা ডায়নামাইটসে যোগ হয়েছেন টুর্নামেন্ট শুরুর সপ্তাহখানেক আগে। সেটি নিয়েও আপত্তি নেই রংপুরের। আপত্তি হচ্ছে, প্রথম বিভাগ খেলার সময়ই প্রশ্নবিদ্ধ হয় আলিসের বোলিং অ্যাকশন। বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধান ও বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান জালাল ইউনুস সন্ধ্যায় বলেছেন, ‘সে প্রশ্নবিদ্ধ হয়েছিল কিন্তু সেটি সংশোধন করেছে। কেউ যদি রিপোর্টেড হয়ে থাকে তবে তাকে সংশোধনের সুযোগ দেওয়া হয়। সেও সংশোধনের কাজ করেছে।’

কিন্তু রংপুর সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ‘ঢাকা প্রথম বিভাগ লিগে তার বোলিং অ্যাকশন সন্দেহজনক ছিল। আমাদের বলা হয়েছে সে অ্যাকশন শুধরেছে। কিন্তু আজকের ম্যাচ দেখে মনে হয়েছে তার অ্যাকশন এখনো ত্রুটিপূর্ণ। তার কনুই নির্ধারিত সীমা ১৫ ডিগ্রি ছাড়িয়ে যাচ্ছে বিশেষ করে সে যখন দুসরা মারছে।’

মন্তব্য

উপর