logo
শিরোনাম

সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক


সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক

ব্যবসায়িক কার্যক্রম সহজতর করার লক্ষ্যে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল স্থল বন্দরে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘন্টা সার্ভিস খোলা রয়েছে। এবার বন্দরগুলোতে সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম, মোংলা ও স্থলবন্দরগুলোর কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে নিস্পত্তিহীন বিষয়গুলো নিস্পত্তি সংক্রান্ত এক বৈঠকে এ সিদ্ধান্ত জানানো হয়। নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক থেকে জানানো হয়, চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল স্থল বন্দরে সপ্তাহে প্রতিদিন ২৪ ঘন্টা সার্ভিস খোলা রয়েছে। ব্যবসায়িসহ দেশের জনগণ এর সুফল ভোগ করছে। বন্দরগুলোতে ২৪ ঘন্টার সার্ভিস আরও সহজতর ও বাস্তবমুখী করে তোলার লক্ষ্যে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত সংশ্লিষ্টস্থানে ব্যাংক খোলা থাকবে। এতে করে বন্দর ব্যবহারকারীদের কাঙ্খিত সেবা প্রদান আরও সহজ হবে।

এছাড়া চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল স্থল বন্দরে কন্টেইনার স্ক্যানিং এর জন্য কাস্টমস কর্তৃপক্ষ দ্রুত পর্যাপ্ত ‘স্ক্যানার মেশিন’ স্থাপন করবে বলেও বৈঠকে জানানো হয়।

বৈঠকে অন্যান্যদের মধ্যে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বন্দর ব্যবহারকারি প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য

উপর