logo
শিরোনাম

পিডিএফ জাবি শাখার নতুন সভাপতি কাজল, সম্পাদক রবিউল


পিডিএফ জাবি শাখার নতুন সভাপতি কাজল, সম্পাদক রবিউল

ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোঃ কাজল আলীকে সভাপতি এবং বাংলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী রবিউল নোমানকে সাধারণ সম্পাদক করে শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীদের সংগঠন 'ফিজিক্যালি-চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (পিডিএফ)' জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। 


সোমবার (১১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে অনুষ্ঠিত পিডিএফ’র এক সাধারন সভায় বিশ্ববিদ্যালয় শাখার বিগত সভাপতি রায়হান এইচ মিল্টন এই নতুন কমিটি ঘোষণা করেন।

কমিটিতে অন্যান্যদের মধ্যে রয়েছেন সহ-সভাপতি আবু হুরায়রা (লোক প্রশাসন বিভাগ), অপু বসাক (বাংলা বিভাগ, মিফতাহুল জান্নাত (সরকার ও রাজনীতি বিভাগ) ও স্নিগ্ধা মন্ডল (ভূগোল ও পরিবেশ বিভাগ), যুগ্ম সম্পাদক মো: হাসান (প্রত্মতত্ত্ব বিভাগ), কোষাধ্যক্ষ এনামুল হাসান (ইতিহাস বিভাগ), সাংগঠনিক সম্পাদক মো: রোকনোজ্জামান কমল (লোক প্রশাসন বিভাগ), প্রচার সম্পাদক পূজা বিশ্বাস (লোক প্রশাসন বিভাগ), দপ্তর সম্পাদক মো: মঞ্জুরুল ইসলাম মোনা (পদার্থবিজ্ঞান বিভাগ), শিক্ষা সম্পাদক মো: রাজিব হোসেন (লোক প্রশাসন বিভাগ), সাংস্কৃতিক সম্পাদক আয়েশা সিদ্দিকা পরমা (লোক প্রশাসন বিভাগ), তথ্য বিষয়ক সম্পাদক শফিউর রহমান সৌরভ (সরকার ও রাজনীতি বিভাগ), প্রতিবন্ধী বিষয়ক সম্পাদক ঝর্ণা আক্তার (সরকার ও রাজনীতি বিভাগ) এবং ক্রীড়া সম্পাদক মাহবুবুর রহমান মুরাদ (দর্শন বিভাগ)। 

এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন এসকেএম হেদায়েত উল্লাহ (প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ), সাবরিনা শারমিন রিমি (প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ), আব্দুল গাফফার জিসান (প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ এবং মাসুম খান (আন্তর্জাতিক সম্পক বিভাগ)।

নতুন কমিটির সভাপতি কাজল আলী বলেন, 'নতুন দায়িত্ব পেয়ে ভালো লাগছে। কিন্তু দায়িত্ব পাওয়ার চেয়ে তা সঠিকভাবে পালন করাই মুখ্য। আমি সর্বাত্মক চেষ্টা  করবো বিগত কমিটির থেকে আরও ভালো কিছু করার। আশা করি সবাই সহযোগিতা, পরামর্শ ও গঠনমূলক সমালোচনা করে আমাদের পাশে থাকবেন।'

প্রসঙ্গত, ২০০৮ সালে জাবিতে পিডিএফ প্রতিষ্ঠার পর দেশের ১৩টি বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে কাজ করছে সংগঠনটি। প্রতিবন্ধী শিক্ষার্থীদের কম্পিউটার প্রশিক্ষণ, শ্রুতি লেখক, পাঠ্যবই রেকোর্ডিং করে দেওয়াসহ সার্বিক সহযোগিতা করে আসছে এই সংগঠনটি।



01@দৈনিক প্রজন্ম ডটকম /  জা.আ

মন্তব্য

উপর