logo

‘দাবানল জ্বলে ওঠার আগেই দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’


‘দাবানল জ্বলে ওঠার আগেই দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’

পিবিএ, ঢাকা: রোকেয়া হলে অনশনরত ছাত্রীদের হেনস্থাকারীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি দাবী জানিয়েছেন সদ্য নির্বাচিত ডাকসু ভিপি নূরুল হক নূর। তা নাহলে ছাত্র আন্দোলনের দাবানল জ্বলে উঠবে বলেও হুশিয়ারী উচ্চারণ করেছেন তিনি।

আজ দুপুরে রোকেয়া হলের অনশনরত শিক্ষার্থীদের কর্মসূচিতে সংহতি জানাতে গিয়ে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি এ আহ্বান জানান।

উল্লেখ্য, বুধবার রাতে রোকেয়া হলে ছাত্রীরা অনশন শুরু করলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানি সহ নেতা-কর্মীরা হেনস্থা করে বলে আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ।

ডাকসু ভিপি ছাত্রীদের আন্দোলন-অনশনের প্রতি একাত্মতা প্রকাশ করে তিনি বলেন রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ, নির্বাচন পুনরায় দেয়া, মিথ্যা মামলা প্রত্যাহার এবং আন্দোলনকারীদের নিরাপত্তা দিতে হবে।

ছাত্রীদের হেনস্থা করার চেষ্টাকে অপসংস্কৃতি আখ্যা দিয়ে নূরুল হক বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেয়ার দাবী জানান।

নূর বলেন, এই হলের প্রাধ্যক্ষ মিডিয়াতে মিথ্যাচার করেছেন। আমার বিরুদ্ধে এবং আমার সহযোদ্ধা ফারুক হাসান, প্রগতিশীল ছাত্রজোটের লিটন নন্দীসহ আমরা সেদিন গিয়েছিলাম রোকেয়া হলে। অভিযোগ পেয়েছিলাম, একটি রুমে ব্যালটে গোপন সিল মারা হচ্ছে। কিন্তু তিনি আমাদেরকে দেখতে দেননি। বরং তিনি আমাদেরকেও নানাভাবে হুমকি-ধামকি দিয়েছেন। একপর্যায়ে তিনি আমাদের মারার জন্য ছাত্রলীগের লেডিমাস্তানসহ কেন্দ্রীয় প্রেসিডেন্ট-সেক্রেটারিকে ডেকেছিলেন। আর আমার বোনেরা যখন তাদের অন্যায়-অবিচারের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলো, তাদেরকেও দেখে নেয়ার হুমকি দেন।

নুর বলেন, আপনারা দেখেছেন, সেই ঘটনায় আমাদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা হয়েছে। তিনি মামলা করেননি। মামলা করেছেন অন্য একজন। কিন্তু অবশ্যই তার সঙ্গে যোগাযোগ করে করেছেন। আমি মনে করি শিক্ষক হিসেবে তিনি তার নৈতিকতার পরিচয় দিতে পারেননি। তিনি এই পদে থাকার যোগ্য নন।


দৈনিক প্রজন্ম ডট কম/ জো, ই/২০১৯/১৭

মন্তব্য

উপর