logo
Floating 2
Floating

লাইফ সাপোর্টে কণ্ঠশিল্পী সুবীর নন্দী


লাইফ সাপোর্টে কণ্ঠশিল্পী সুবীর নন্দী

একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গত শুক্রবার সিলেটে যান দেশবরেণ্য শিল্পী সুবীর নন্দী। অনুষ্ঠান শেষ করে রবিবার (১৪ এপ্রিল) রাতে ট্রেনে করে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন। রাত ৯টা নাগাদ উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ সুবীর নন্দীর শারীরিক অবস্থা খারাপ হয়ে যায়।

পরে তাকে অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি করের সহযোগিতায় ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে ভর্তি করা হয়। অবস্থার দ্রুত অবনতি হতে থাকলে রাত ১১টার দিকে এই শিল্পীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

তৃপ্তি কর বলেন, আমার স্বামী সেনাবাহিনীর কর্মকর্তা ছিলেন সেই সুবাদে আমি সুবীর নন্দীকে সিএমএইচে ভর্তি করাতে পেরেছি। জরুরি বিভাগে নেওয়ার পর রাত ১১ টার দিকে তার হার্ট অ্যাটাক হলে দ্রুত লাইফ সাপোর্টে নেওয়া হয়।

তিনি আরও বলেন, এখন তিনি অবজারভেশনে আছেন। শারীরিক অবস্থা খুব একটা ভালো না। ৭২ ঘণ্টার আগে কিছু বলা যাবে না।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম 'সুবীর নন্দীর গান' ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

মন্তব্য

উপর