logo
Floating 2
Floating

গাইবান্ধায় বর্ষবরণ অনুষ্ঠান


গাইবান্ধায় বর্ষবরণ অনুষ্ঠান

মঙ্গল শোভাযাত্রা, পান্তা  উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গাইবান্ধায় রোববার পহেলা বৈশাখে বর্ষবরণ অনুষ্ঠান পালিত হয়। জেলা প্রশাসন, পৌরসভাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান নানা কর্মসূচির মধ্য দিয়ে বর্ষবরণ উৎসব পালন করে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনঃরায় স্বাধীনতা প্রাঙ্গণে এসে শেষ হয়। সেখানে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি।

জেলা প্রশাসক আবদুল মতিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী কার্যালয়ের উপ-পরিচালক নীলিমা আকতার বানু, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ।

পদক্ষেপ বর্ষবরণ উপলক্ষে চৈত্র সংক্রান্তির দিন থেকে সংগঠনের নিজস্ব কার্যালয় চত্বরে তিনদিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করে। জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এই মেলার উদ্বোধন করেন। এছাড়া শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমি, গণ উন্নয়ন কেন্দ্র, এসকেএস ফাউন্ডেশন, সুরবানী সংসদ, স্পন্দন শিল্পী গোষ্ঠী, উদীচী শিল্পী গোষ্ঠী, পৌরসভা, পদক্ষেপসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন শিশুদের চিত্রাংকন, রচনা, লোক সংগীত ও লোক নৃত্য প্রতিযোগিতার আয়োজন করে।

এদিকে পহেলা বৈশাখ উপলক্ষে যমুনা নদীর বালাসিঘাটসহ বিভিন্ন স্থানে বৈশাখী মেলা বসে। এই সমস্ত মেলায় বিভিন্ন চারুকারু পণ্য, নানা ধরণের মিষ্টির দোকান বসে। মেলাগুলোতে নাগরদোলা, চর্কিসহ শিশুদের বিনোদনের জন্য নানা খেলাধুলার আয়োজন করে। এছাড়া অন্যান্য উপজেলাতেও পহেলা বৈশাখে বর্ষবরণ অনুষ্ঠান পালিত হয়।



দৈনিক প্রজন্ম ডট কম/ জো, ই/ ১৯/

মন্তব্য

উপর