logo
Floating 2
Floating
শিরোনাম

করোনায় এক দিনে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত পুলিশ সদস্য।


করোনায় এক দিনে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত পুলিশ সদস্য।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সম্মুখে থেকে লড়ছে পুলিশ সদস্যরা। কোয়ারেন্টাইন নিশ্চিত, অসুস্থ মানুষকে হাসপাতালে নেয়া, করোনায় মৃত ব্যক্তির দাফন-কাফন সবই করছে পুলিশ। সংক্রমণরোধে কাজ করতে গিয়ে অচেনা এই ভাইরাসটিতে পুলিশে আক্রান্তের সংখ্যা বাড়ছেই।

গত ২৪ ঘণ্টায় পুলিশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৪১ জনের। আর মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৩৮২ জনে। আর মৃত্যু হয়েছে আটজনের। পুলিশের মোট আক্রান্তের প্রায় অর্ধেক ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত।

পুলিশ সদরদপ্তরের একটি সূত্র জানিয়েছে, সারাদেশে শনিবার দুপুর পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৩৮২ জনে। এরমধ্যে ডিএমপিতে একহাজার ৪১ জন। আবার আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ৩৬১ জন পুলিশ সদস্য।

আক্রান্তদের সুচিকিৎসায় জন্য আইজিপি ড. বেনজীর আহমেদ সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে গঠন করেছেন 'বিশেষ টিম'। যারা স্বশরীরে হাসপাতালে উপস্থিত হয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে সবার খোঁজখবর নিচ্ছেন। কেন্দ্রীয় পু‌লিশ হাসপাতালে সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এর বাইরে ২৫০ শয্যাবিশিষ্ট বেসরকা‌রি ইমপালস হাসপাতাল আড়াই মাসের জন্য ভাড়া নেয়া হয়েছে। সেখানেও আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে সদরদপ্তর।

শনিবার স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৯৯৫ জন। আর মৃত্যু হয়েছে ৩১৪ জনের।

মন্তব্য

উপর