logo
Floating 2
Floating
শিরোনাম

যশোরে সেনাবাহিনীর পক্ষ থেকে দুস্তদের মাঝে ঈদ উপহার বিতরণ।


যশোরে সেনাবাহিনীর পক্ষ থেকে দুস্তদের মাঝে ঈদ উপহার  বিতরণ।

মরণব্যাধি করোনা ভাইরাসের প্রকোপ থামাতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন (যশোর অঞ্চল) । যশোর অঞ্চলে প্রানঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় মানুষদেরকে সচেতন করা, চিকিৎসা সহায়তা প্রদান, জীবাণুনাশক কার্যক্রম পরিচালনা ও লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে যশোর সেনানিবাসের সদস্যরা।


পাশাপাশি ঈদ উপহার হিসেবে অসহায়, দুস্ত, ছিন্নমূল মানুষদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, আটা, আলু, পিঁয়াজ, তেল, লবণ, সেমাই, চিনি এবং নগদ টাকাসহ  নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তরণে অতি দরিদ্র মানুষের পাশে থাকার সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।


এরই ধারাবাহিকতায় আজ রবিবার (১৭ মে) ৫৫ পদাতিক ডিভিশনের আওতাধীন ৩১ এস টি ব্যাটেলিয়নের তত্ত্বাবধানে স্টেশন খয়েরতলা বাজারে ও নুরপুর গ্রামের হতদরিদ্র মানুষের মাঝে এই ঈদ উপহার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ৩১ এস টি ব্যাটেলিয়নের ক্যা:সিফাতী মুস্তারী ও অন্যান্য সদস্যবৃন্দ।


ক্যা: সিফাতী মুস্তারী সাংবাদিকদের বলেন, করোনার এই দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।তারা সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছেন অসহায় মানুষকে সহযোগিতা করার জন্য।

তিনি বলেন,সামনে আসছে ঈদ,এই ঈদ যেনো দুস্ত অসহায় পরিবারগুলো সুন্দর ভাবে কাটাতে পারেন তার জন্য আমরা প্রকৃত দুস্তদের তালিকা করে তাদের বাড়ি বাড়ি এসে এই ঈদ উপহার পৌছে দিচ্ছি।আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।  


এছাড়া জনসচেতনতায় মাক্স এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, সেনাবাহিনীর গাড়ি দিয়ে রাস্তায় বিশুদ্ধ পানি ছিটানো, শহরের প্রবেশদ্বারে জীবানুনাশক টানেল স্থাপন, জনসচেতনতায় মাইকিং করা, অসহায় কৃষকদের ক্ষেত থেকে সবজি ক্রয় এবং দুস্থ কৃষকদের মাঝে বিভিন্ন প্রকার শস্য/সবজি বীজ বিতরণসহ নানাবিধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

মন্তব্য

উপর