logo
Floating 2
Floating

ভিকারুননিসার আন্দোলন স্থগিত, ক্লাশ পরীক্ষা দেবে শিক্ষার্থীরা


ভিকারুননিসার আন্দোলন স্থগিত, ক্লাশ পরীক্ষা দেবে শিক্ষার্থীরা

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ছাত্রী ও অভিভাবকদের আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়েছে। কাল শুক্রবার থেকে পরীক্ষা দেবে শিক্ষার্থীরা এবং ক্লাসে ফিরে যাবে তারা।

বৃহস্পতিবার বিকেলে আন্দোলনকারীদের মুখপাত্র শিক্ষার্থী আনুশকা রায় আন্দোলন স্থগিতের কথা জানায়।

আন্দোলনকারী শিক্ষার্থী আনুশকা রায় জানায়, আমাদের দাবি প্রায় সবগুলো মেনে নেওয়া হয়েছে। তবে আমাদের ছয় দফার মধ্যে ১ ও ৫ দফা তদন্তের বিষয় স্কুল কর্তৃপক্ষের হাতে নেই। এগুলো মন্ত্রণালয় ও সরকারের ব্যাপার, তদন্তের ব্যাপার। তবে ২, ৩, ৪ ও ৬ দফা স্কুল কর্তৃপক্ষ মেনে নিয়েছে। এজন্য সময় দিতে হবে। আনুশকা রায় জানায়, আমরা আন্দোলন স্থগিত করেছি। শুক্রবার থেকে আমরা পরীক্ষায় অংশ নেব। আন্দোলনকারী এই শিক্ষার্থী আরও জানায়, ‘আমাদের কোনও নির্দোষ শিক্ষক ও শিক্ষার্থী যাতে এই ঘটনায় হেনস্থা না হয় আমরা সেটা চাই। ঘটনার একটি সুষ্ঠু তদন্ত চাই। দোষীরা যাতে বিচারের মুখোমুখি হয়।

গত রোববার পরীক্ষার হলে মোবাইল ফোন সঙ্গে নিয়ে গিয়েছিল অরিত্রি অধিকারী (১৫)। ফোনে নকল থাকার অভিযোগ তুলে তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। এরপর ওই ছাত্রীর বাবা-মাকে ডেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। সোমবার সকালে তারা স্কুলে যান এবং মেয়ের হয়ে দফায় দফায় ক্ষমা চান। কিন্তু এরপরও ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাদের অপমান করেন এবং স্কুল থেকে অরিত্রি অধিকারীকে ছাড়পত্র দেওয়ার ঘোষণা দেন বলে অভিযোগ ওঠে। পরে ওইদিন দুপুরে শান্তিনগরের বাসায় ফিরে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে ওই ছাত্রী।


দৈনিক প্রজন্ম ডট কম/জুনায়েদ

মন্তব্য

উপর