logo
Floating 2
Floating

ধানের শীষের প্রার্থী রশীদ আবার জাতীয় পার্টিতে ফিরলেন


ধানের শীষের প্রার্থী রশীদ আবার জাতীয় পার্টিতে ফিরলেন

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-২(সদর) আসনে ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী আব্দুর রশীদ সরকার আবার জাতীয় পার্টিতে ফেরার ঘোষণা দিলেন। তিনি দাবি করেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও মহাসচিব মশিউর রহমান রাঙ্গা তাকে স্বপদে বহাল থেকে পার্টির কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছেন। সোমবার তার ব্যক্তিগত কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে আব্দুর রশীদ সরকার বলেন, তিনি এখনও জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আছেন। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি গাইবান্ধা-২(সদর) আসনে জাতীয় পার্টির মনোনয়ন না পেয়ে হতাশা ও অভিমানে ভুগছিলেন। কিন্তু বিএনপি তাকে মনোনয়ন দিয়ে ধানের শীষ মার্কায় তাকে নির্বাচনের মাঠে দাঁড় করিয়ে দেয়। এতে বিএনপির মনোনয়ন বঞ্চিতরা তার প্রতি ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়। তারা এক পর্যায়ে নিজেদের দলীয় অফিসে আগুন দিয়ে অন্য একটি রাজনৈতিক দলের উপর দায় চাপানোর চেষ্টা করে। এমনকি তিনি নির্বাচনে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের কোনো সহযোগিতা পাননি।  বিএনপির কোনো নেতা-কর্মী ধানের শীষের নির্বাচনী প্রচার প্রচারণায়ও অংশ নেননি।

তিনি আরও বলেন, স্থানীয় বিএনপির নিজেদের মধ্যে দলাদলি, পরশ্রীকাতরতা, প্রতিহিংসাসহ নানা কারণে দলটি তাদের ইমেজ হারিয়ে ফেলেছে। নির্বাচনে তিনি যে ৬৮ হাজার ৬৭০ ভোট পেয়েছেন তা তার নিজের ব্যক্তিগত ইমেজ ও জনগণের ভালোবাসার বহিঃপ্রকাশ।

আব্দুর রশীদ সরকার বলেন, এসব কারণে বিএনপির সাথে তার আর কোনো সংশ্লিষ্টতা নেই। তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিবের নির্দেশে আগের মতোই তিনি জেলায় জাতীয় পার্টির কার্যক্রম চালাবেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির প্রচার সম্পাদক আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ফুল, সদস্য নূর মোহাম্মদ, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান মুকুল, জেলা কৃষক পার্টির সভাপতি এস.এম বাবলু।

মন্তব্য

উপর