logo
Floating 2
Floating

নওগাঁ জেলা প্রশাসকের উদ্যোগে স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক কর্মসূচী


নওগাঁ জেলা প্রশাসকের উদ্যোগে স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক কর্মসূচী

সুস্বাস্থ্য ও সুন্দর পরিবেশের জন্য হাঁটা। শারীরিকভাবে সুস্থ থাকার জন্য প্রতিদিন হাঁটার কোনও বিকল্প নেই। সেই সাথে নিজেদের পরিবেশও পরিচ্ছন্ন রাখা প্রয়োজন। স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সচেতনামূলক এমনই একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে নওগাঁ জেলা প্রশাসন।

এ লক্ষ্যে নিয়মিত হাঁটাকে উৎসাহিত ও আনন্দদায়ক করতে এবং নিজেদের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে জনসাধারণকে উৎসাহিত করতে শুক্রবার সকাল ৭টায় শহরের তাজের মোড় থেকে এ কর্মসূচী শুরু হয়। তবে সকাল থেকেই শহরের বিভিন্ন স্থান থেকে তাজের মোড়ে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ জাড়ো হতে থাকে।
সকাল ৭টায় শহরের তাজের মোড় হতে শুরু করে ভবানীপুর, কাঠালতলী দিয়ে তাজের মোড় প্রায় ৪ কিলোমিটার পর্যন্ত পদযাত্রা ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়।

এছাড়া প্রতি শুক্রবার মত সকালে নওগাঁ পৌরসভার যে কোন ওয়ার্ডে সমবেত ভাবে হাঁটা এবং পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়ে থাকে। এ অভিযানে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক মো: মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম মো: শাহনেওয়াজ সহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন এ পরিস্কার অভিযানে অংশগ্রহণ করেন।

নওগাঁ জেলা প্রশাসক মো: মিজানুর রহমান বলেন, শহর পরিস্কার রাখতে পৌরসভার একার পক্ষে সম্ভব না। এমনকি সরকারে কোন প্রজেক্টেও সম্ভব না। পরিস্কার রাখতে আমাদের সচেতন হতে হবে। নির্দিষ্ট স্থানে ময়লা-আর্বজনা ফেলতে হবে। এছাড়া প্রতি শুক্রবার আমরা এক সাথে হাঁটব। এতে করে কিছুটা হলেও আমরা সুস্থ থাকব।

মন্তব্য

উপর