logo
Floating 2
Floating

কুলিয়ারচর উপজেলা চেয়ারম্যান নূরুল মিল্লাতসহ বিএনপি'র ২০ নেতা কর্মীর জামিন


কুলিয়ারচর উপজেলা চেয়ারম্যান নূরুল মিল্লাতসহ বিএনপি'র ২০ নেতা কর্মীর জামিন

বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলাকালে  পুলিশের দায়ের করা পৃথক পৃথক দুই মামলায় কিশোরগঞ্জের কুলিযারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক নূরুল মিল্লাতসহ বিএনপি'র ২০ নেতা কর্মী ১৯ দিন কারাভোগের পর গতকাল (১৪ মার্চ) বৃহস্পতিবার রাতে  কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে উচ্চ আদালতের জামিনে মুক্তি পেয়েছে।


মামলা সূত্রে জানা যায়, বেঅাইনী জনতাবদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকারি দায়িত্ব পালনে বাধা দেওয়া ও গুরুতর অাঘাত দেওয়ার অভিযোগে গত ২৪ ডিসেম্বর কুলিয়ারচর থানার এসঅাই মোঃ জিল্লুর রহমান বাদী হয়ে কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল  মিল্লাতকে প্রধান অাসামি করে ৫৭ জন বিএনপি নেতাকর্মীর নামে একটি মামলা দায়ের করেন। অন্যদিকে নাশকতা করার উদ্দেশ্যে বেঅাইনী জনতাবদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকারি কর্মচারী পুলিশ সদস্যদের মারধর করে সাধারণ ও গুরুতর জখম করার অভিযোগে গত ১৩ ডিসেম্বর  কুলিয়ারচর থানার এসঅাই মোঃ শরিফুল ইসলাম বাদী হয়ে বিএনপি ২১ নেতাকর্মীর নাম উল্লেখ করে অপর মামলাটি দায়ের করেন। উভয় মামলায় অজ্ঞত অারো কয়েক জনকে  অাসামি করা হয়। পরে এসব মামলায় বিএনপি'র ওই নেত্রীবৃন্দরা প্রথমে গত ২১ জানুয়ারি মহামান্য হাইকোর্ট থেকে  চার সপ্তাহের জামিন পায়। হাইকোর্টের জামিনের  মেয়াদ শেষে গত ২৪ ফেব্রুয়ারি ওই দুই মামলার অাসামীরা কিশোরগঞ্জ জিঅার অাদালত নং-২ এ অাত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করলে অাদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ অাব্দুল নূর তাদের জামিন অাবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের অাদেশ দেন।


পরে ওই মামলায় কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ অাদালতে তাদের জামিন অাবেদন করলে জেলা ও দায়রা জজ অাদালতও তাদের জামিন নামঞ্জুর করেন। এই পর্যায়ে মামলার অাসামি পক্ষে মহামান্য হাইকোর্টে জামিনের প্রার্থনা করলে মহামান্য হাইকোর্ট ক্রিমিনাল মিছ কেইছ নং ১৭৫২৫/১৯ ও ১৭৬৬১/১৯ তারিখ ১১/৩/১৯: মূলে তাদের জামিন মঞ্জুর করেন। 


জামিনে মুক্ত ১৯ নেতাকর্মীর মধ্যে কুলিযারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল  মিল্লাত ছাড়াও উছমানপুর ইউনিয়ন বিএনপি'র সভাপতি মোঃ শহিদুল্লাহ, উপজেলা যুবদলের সভাপতি অাজহার উদ্দিন লিটন, বিএনপি নেতা গোলাম রসুল,সাদেক মিয়া, ছানা মিয়া, পৌর বিএনপি' র সাংগঠনিক সম্পাদক অাব্দুল লতিফ, পৌর শ্রকিক দলের সভাপতি মোঃ ফুল মিয়া, পৌর যুবদলের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক কামরুল ইসলাম মুছা, প্রচার সম্পাদক অারমান, পৌর ছাত্রদলের সভাপতি রাজ অাহাম্মেদ রকি প্রমুখ।


জেল খানা থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল মিল্লাতসহ বিএনপি নেতা কর্মীরা বের হয়ে অাসলে কারা ফটকে কারা নির্যাতিত বিএনপি নেতাকর্মীদের জেলগেটে ফুলের মালা দিয়ে বরণ করে নেন কিশোরগঞ্জ জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, জেলা বিএনপি'র সাংগঠনিক সম্পাদক নাজমুল অালম, জেলা যুবদলের সহ-সভাপতি মুস্তাক অাহমেদ শাহিন, জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া, সাধারণ সম্পাদক ফেরদৌস অাহমেদ মেরিন, কুলিয়ারচর উপজেলা বিএনপি'র ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট মশিউর রহমান ও সালুয়া ইউনিয়ন বিএনপি'র সভাপতি একে এম ফরিদউদ্দিন অাহমেদ প্রমূখ।

মন্তব্য

উপর