logo
Floating 2
Floating

নরসিংদীতে জেলা প্রশাসকের উদ্যোগে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে


নরসিংদীতে জেলা প্রশাসকের উদ্যোগে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী থেকে:

নানা আয়োজনে নরসিংদীতে জেলা প্রশাসকের উদ্যোগে বিশ্ব পানি দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে এ উপলক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসকের উদ্যোগে একটি সার্কিট হউজ থেকে বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।


এতে নরসিংদীর জেলা প্রশাসকের সকল কর্মকর্তা, ছাত্র-ছাত্রী, সকল সহযোগী সংস্থার নেতৃবর্গসহ আরো অনেকের অংশগ্রহণের মাধ্যমে পানি দিবস ২০১৯ এর প্রতিপাদ্য বিষয়: 'প্রাকৃতিক উপায়ে পানি সংরক্ষণ' এর ওপর আলোকপাত করা হয়।


আয়োজকদের পক্ষ থেকে দেশের পানি সম্পদের যথাযত সংরক্ষণ এবং ব্যবহারের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন তরান্নিত করার ওপর বিশেষ গুরুত্ত দেওয়া হয়েছে।


আয়োজনটির মূল আকর্ষণ ছিল সুনিপূণভাবে অঙ্কিত অসংখ্য প্ল্যাকার্ড, শ্লোগান এবং ব্যানার। যার প্রতিটিই পানি সম্পদের কোন বিশেষ বিষয়ের ওপর গুরুত্ব¡ দিয়ে বানানো।


যেমন- 'বিল শুকালো, ঝিল শুকালো, শুকায় নদীর তলা; কিষাণ ভাইয়ের ক্ষেত শুকালো, শুকায় তাহার গলা'; 'কল-কারখানার বর্জ্য মিশে জলাভূমি শেষ, পানি নিয়ে হাহাকারে তোমার-আমার দেশ', 'খাল-বিল-নদীর দেশে তুলছি পানি পাতাল শুষে, পাতাল হচ্ছে পানিহীন আসছে তেড়ে দুর্দিন',  কিংবা 'ধরো পানি গড় দেশ, তোমার-আমার বাংলাদেশ'- এর মতো অনেক সময়োপযোগী বার্তা।


র‌্যালিটিতে পানি সম্পদের সঠিক সংরক্ষণ ও ব্যবহার করার ওপর গুরুত্ব¡ দিয়ে কথা বলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এনডিসি শাহালম  ও সদর থানার পুলিশ কর্মকর্তা সালাহ উদ্দিন ও গণমাধ্যম কর্মী রুদ্র সহ বিভিন্ন বিভিন্ন স্কুলের সকল ছাত্রছাত্রী বৃন্দ।


র‌্যালি শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন খাল- বিল ও নদী শুকানো বিষয়ে আলোচনা হয়।

মন্তব্য

উপর