logo
Floating 2
Floating
শিরোনাম

সাদিয়াকে ৩০ হাজার টাকার উচ্চশিক্ষা বৃত্তি দিয়েছে এসডিএফ


সাদিয়াকে ৩০ হাজার  টাকার উচ্চশিক্ষা বৃত্তি দিয়েছে এসডিএফ

আনন্দ মোহন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যায়নরত গরীব ও মেধাবী শিক্ষার্থী সাদিয়া ইয়াসমিনকে ৩০ হাজার টাকার উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান করেছে সোসাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)।

সাদিয়া ইয়াসমিন নকলা উপজেলার সরাইকান্দা গ্রামের ক্ষুদ্রব্যবসায়ী শাজাহান মিয়া ও এসডিএফ এর সরাইকান্দা গ্রাম সমিতির সদস্য লুৎফুন নাহারের কন্যা। সে এসএসসিতে ৪.৮৯ এবং এইচএসসিতে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়ে  উচ্চ শিক্ষা গ্রহনের জন্য ময়মনসিংহ আনন্দ মোহন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় কিন্তু অর্থাভাবে লেখা পড়া বন্ধের পথে। 

এসডিএফ এর ক্লাস্টার কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আমাদের গ্রাম সমিতির সদস্য লুৎফুন নাহারের কন্যা মেধাবী শিক্ষার্থী সাদিয়া ইয়াসমিনের উচ্চ শিক্ষার সুবিধার জন্য তার নামে ৩০ হাজার টাকার উচ্চ শিক্ষা বৃত্তি বরাদ্দ করেছে এসডিএফ। বৃত্তির প্রথম কিস্তির ১৫ হাজার টাকার চেক তাকে ইতিমধ্যে প্রদান করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান, ইউপি চেয়ারম্যান শামছুর রহমান আবুল ও এসডিএফ এর জেলা কর্মকর্তা হাসান নেওয়াজ মোহাম্মদ মামুন উপস্থিত থেকে ১৫ হাজার টাকার চেক হস্তান্তর করেন। দ্বিতীয় কিস্তির ১৫ হাজার টাকা পরবর্তীতে প্রদান করা হবে।

শিক্ষা বৃত্তির টাকা পেয়ে খুশিতে আবেগাপ্লুুত সাদিয়া জানায়, আমি ইংরেজিতে উচ্চ শিক্ষা নিয়ে ভবিষ্যতে শিক্ষক হতে চাই। এসডিএফ এর শিক্ষা বৃত্তি আমার লেখা পড়ার পথে সহায়ক হয়েছে।


দৈনিক প্রজন্ম ডটকম /  জা.আ

মন্তব্য

উপর