logo
Floating 2
Floating

সরাইলে শিক্ষাবৃত্তি প্রদান


সরাইলে শিক্ষাবৃত্তি প্রদান
প্রতি বছরের ন্যায় এবারও ৬ষ্ঠ বারের মতো ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার ১০টি স্কুলের ৬ষ্ঠথেকে১০ম শ্রেণীর মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করা শিক্ষার্থীদের মাঝে  "আশুতোষ চক্রবর্ত্তী স্মারক" শিক্ষাবৃত্তি ২০১৯ প্রদান করা হয়। এছাড়াও সুবিধাবঞ্চিত ৫ জন শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

বুধবার ইউনিভার্সেল মেডিকেল কলেজের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে, সরাইল উপজেলার সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে ৭০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ডঃ গওহর রিজভী। উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলি আজাদ) সংসদ সদস্য (সংরক্ষিত মহিলা আসন ব্রাহ্মণবাড়িয়া)।  হায়াত উদ দৌলা খাঁন, জেলা প্রশাসক ব্রাহ্মণবাড়িয়া। আলমগীর হোসেন, অতিরিক্ত  পুলিশ সুপার ব্রাহ্মণবাড়িয়া।সরাইল উপজেলা পরিষদ সদ্য নির্বাচিত চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসা। এছাড়াও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোর তেলওয়াত করেন হাফেজ ফুজায়েল আহম্মেদ। গীতা থেকে পাঠ করেন পার্থ সারথি দাস (ভক্ত)। এরপর স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। তিনি বক্তৃতায় তার বাবার স্মৃতি চারন করতে গিয়ে আবেগ প্রবণ হয়ে পরেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য নারায়ণ চক্রবর্ত্তী। শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মশিউর রহমান আনন্দ। পাঠশালা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মারিয়া আক্তার। 

প্রধান অতিথি গওহর রিজভী উনার বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পৃথিবীতে অনেক বড় উপহার হয়তো তোমরা পাবে কিন্তু এই উপহারটি তোমাদের অনেক বড় উপহার। এই সম্মান তোমার মেধার সম্মান, এই সম্মান তোমার, অন্য কারোর নয়। তুমি দেশের জন্য কাজ করে  যে সম্মান বয়ে আনবে সেইটা সবার সম্মান। পরিশেষে আয়োজকদের ধন্যবাদ জানান এমন উদ্যোগ নেয়ার জন্য। পরে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।



দৈনিক প্রজন্ম ডটকম /  জা.আ

মন্তব্য

উপর