logo
Floating 2
Floating
শিরোনাম

লিটন-সৌম্য যথেষ্ট সুযোগ পেয়েছে: তামিম


লিটন-সৌম্য যথেষ্ট সুযোগ পেয়েছে: তামিম

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের ১৫ সদস্যের দলে অনেকটা আলোচনার জন্ম দিয়েই সুযোগ পেয়েছেন লিটন দাস ও সৌম্য সরকার। কারণ ওপেনিংয়ে তামিম ইকবাল নিশ্চিত বাছাই হলেও তার সঙ্গী নিয়ে বরাবরই ভাবতে হয় নির্বাচকদের। এবারও তার ব্যতিক্রম হয়নি।

অনেকে ভেবেছিলেন তামিমের সঙ্গী হিসেবে অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েসকে বেছে নেওয়া হবে। কিন্তু তা হয়নি। বরং তরুণ লিটন আর সৌম্য দু’জনের একজনকে তামিমের সঙ্গী হিসেবে রাখা হয়েছে। দুজনের জন্যই এটি বড় চ্যালেঞ্জ। দেশসেরা ওপেনার তামিম ইকবালও তাই মনে করেন। তার মতে, লিটন ও সৌম্য যথেষ্ট সুযোগ পেয়েছেন। এবার তাদের সুযোগের সদ্ব্যবহার করে দেখাতে হবে।

বুধবার (২৪ এপ্রিল) বিশ্বকাপের ক্যাম্পে অনুশীলনে অংশ নিয়েছেন তামিম ইকবাল। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

‘অনেক সময় হয়তোবা এমন থাকে যে, আমার টাইমিং ভালো হচ্ছে না। হয়তো আমি মারছি, কিন্তু ফিল্ডারের কাছে চলে যাচ্ছে। তখন তাকে বাড়তি দায়িত্ব নিতে হবে। একইভাবে ওর সাথে যদি এই জিনিসটা হয়, তবে আমার চান্স নিতে হয়। বাট, ইফ সামবডি ইজ নট সেটলড, ইটস ভেরি আনফেয়ার টু গো এন্ড টেল হিম-ভাই, তুমি চান্স নাও। কারণ, ওদেরও একটা প্রসেসের মধ্য দিয়ে যেতে হয়। তবে আমি নিশ্চিত, লিটন অ্যান্ড সৌম্য যথেষ্ট সুযোগ পেয়েছে। আ’ম শিওর দিস ইজ দ্য রাইট টাইম টু শো দ্য ওয়ার্ল্ড হাউ গুড দে আর,’-যোগ করেন তামিম।

সৌম্যের এমন বিধ্বংসী ব্যাটিংয়ে খুশি তামিম। বিশ্বকাপের নিজের সম্ভাব্য ওপেনিং সঙ্গীকে নিয়ে তিনি বলেন, ‘এটা দারুণ অর্জন। বাংলাদেশি কেউ এই প্রথম ২০০ রান করেছে। যদিও আমরা খেলবো একেবারেই ভিন্ন একটা কন্ডিশনে, ভিন্ন বোলিং আক্রমণের বিপক্ষে, তবুও রান করাটা সবসময়ই ইতিবাচক। এটা আত্মবিশ্বাস যোগায়। সে কোথায় রান করেছে এটা মুখ্য বিষয় নয়, সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে যে সে রান করেছে।

কিন্ত আমি নিশ্চিত, যে দুজন বিশ্বকাপে যাচ্ছে (লিটন ও সৌম্য), তারা বাংলাদেশের হয়ে আগামী ১০-১৫ বছর খেলার সামর্থ্য রাখে। ভালো একটা পারফরম্যান্স দেখানোর এটাই সেরা সময় বলে আমি মনে করি।


দৈনিক প্রজন্ম ডটকম /  জা.আ

মন্তব্য

উপর