logo
Floating 2
Floating

সারাবিশ্বেই কঠিন সময় পার করছেন মুসলমানরা: ইফতার পার্টিতে ট্রাম্প


সারাবিশ্বেই কঠিন সময় পার করছেন মুসলমানরা: ইফতার পার্টিতে ট্রাম্প

সারাবিশ্বেই মুসলমানদের কঠিন সময় পার করতে হচ্ছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, মুসলমানদের ওপর কমবেশি নির্যাতন চলছেই সেটা কোনো না কোন ভাবে। তবে ইসলাম ধর্ম জাতিকে আরও সংঘবদ্ধভাবে কাজ করতে হবে বলেও জানান তিনি। রমজানের প্রতি গুরুত্ব দিয়ে রোজার মাধ্যমে এ মাস থেকে শিক্ষা নিয়ে বাকি মাসগুলোতে তার প্রতিফল ঘটানোর কথা বলেন।

সোমবার (১৩ মে) হোয়াইট হাউসে মুসলিম দেশগুলোর কূটনীতিকদের সৌজন্যে আয়োজিত ইফতার পার্টিতে এমন মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, ‘আজকের এই সন্ধ্যায় আমরা সেই ধর্মবিশ্বাসীদের সঙ্গে একত্রিত হয়েছি যারা অনেক কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। আমাদের হৃদয় নিউজিল্যান্ডের মসজিদে বোমা হামলায় ক্ষতিগ্রস্ত সেই মুসলিমদের সঙ্গে শোকাহত। সেই সঙ্গে আমরা শ্রীলংকা, ক্যালিফোর্নিয়া ও পিটাসবার্গের হামলায় শিকার হওয়া ইহুদি, খ্রিস্টান ও অন্যদের জন্য শোক প্রকাশ করছি।’

ইফতারের পর ডাইনিং রুমে ভাষণের সময় ট্রাম্প আরও বলেন, ‘রমজান দানের, ত্যাগের ও সেবা প্রদানের। এটি খুবই বিশেষ সময়। সময়টা আমাদের পরিবার, প্রতিবেশী ও সম্প্রদায়ের সঙ্গে আরও কাছাকাছি আসার।

মন্তব্য

উপর