logo
Floating 2
Floating

সান্তাহারে মাদক কারবারিরা ফের সক্রিয়, ক্রমেই বৃদ্ধি পাচ্ছে মাদক বিক্রি ও খোরের তালিকা


সান্তাহারে মাদক কারবারিরা ফের সক্রিয়, ক্রমেই বৃদ্ধি পাচ্ছে মাদক বিক্রি ও খোরের তালিকা

মাদকের ভয়াবহ আগ্রাসন থেকে দেশকে রক্ষায় যুদ্ধ ঘোষনা করে আইনসৃঙ্খলা বাহিণী। সাড়াদেশে মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ও বন্দুকযুদ্ধে নিহত হওয়ার খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে সান্তাহার থেকে অধিকাংশ মাদকের স¤্রাটরা আত্মগোপনে চলে যায়। ‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’  এমন স্লোগানকে সামনে রেখে দির্ঘ্য অভিযানের পর আইনসৃঙ্খলা বাহিনীর টিলে ঢালা তৎপরতায় আবার নতুন করে ফিরতে শুরু করেছে এসব মাদক ব্যাবসায়ীরা। সান্তাহারে ফিরে এসব মাদক ব্যবসায়ীরা মুখের বুলি পরিবর্তন করলেও তারা ব্যাবসা পরিবর্তন করতে পারেনি। তবে পাল্টে ফেলেছে তাদের কৌশল। আসন্ন পবিত্র  ঈদুল ফিতরকে সামনে রেখে চিহিৃত ও নতুন মুখের মাদক ব্যাবসায়ীরা সান্তাহার পৌর এলাকার প্রায় ১০টি পয়েন্টে হেরোইন, ইয়াবা, মদ, গাঁজা, এ্যাম্পোলসহ নানা ধরনের মাদকের ব্যবসায় ফের সক্রিয় হয়ে উঠেছে।

অনুসন্ধানে জানাযায়, বগুড়ার সান্তাহার পৌরশহরের চা-বাগান, মালগুদাম,কলেজ রোড, টিএন্ডটি চত্বর,মালশন, ইয়ার্ড কলোনী ও বড় আখিড়াসহ অনন্ত ১০টি পয়েন্টে খন্ডখন্ড ভাবে ফের মাদক বিক্রি ও সেবন করতে শুরু করেছে চিহিৃত এবং নতুন মুখের এসব মাদক ব্যাবসায়ীরা। ফলে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে মাদক বিক্রি ও খোরের তালিকা।

স্থানিয়দের অভিযোগ,বিভিন্ন মহলকে ম্যানেজ করেইে ব্যবসা শুরু করেছেন এসব মাদক কারবারিরা। পুলিশ মাঝে মধ্যে কিছু মাদক ব্যাবসায়ীকে মাদকসহ গ্রেফতার করলেও রহস্যজনক কারনে তাদের মাদকসেবী হিসেবে আদালতে প্রেরণ করে। ফলে মাদক ব্যবসার মূল হোতারা থেকে যায় আড়ালে। এভাবে ধরাছোঁয়ার বাহিরে থেকে দিনের পর দিন দেদারছে ব্যাবসা পরিচালনা করছে তারা। আইপ্রয়োগকারি সংস্থার এমন ঢিলেঢালা অভিযানের কারনে ক্রমেই মাদক ছড়িয়ে পড়ছে এখন শহর থেকে গ্রামাঞ্চলে।
সান্তাহার পুলিশ ফাঁড়ির পদির্শক আনিছুর রহমান আনিস সাংবাদিকদের জানান, ইতিমধ্যে ইয়াবা ও এ্যাম্পলসহ মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আদালতে প্রেরন করা হয়েছে। অপর মাদক ব্যবসায়ীকে গ্রেফতারে জোড় তৎপরতা চলছে।

মন্তব্য

উপর