logo
Floating 2
Floating

কুড়িগ্রামে অভিনব কায়দায় হাতি দিয়ে চলছে চাঁদাবাজী


কুড়িগ্রামে অভিনব কায়দায় হাতি দিয়ে চলছে চাঁদাবাজী

মোঃ জুয়েল রানা, কুড়িগ্রাম থেকে: কুড়িগ্রামের বিভিন্ন সড়কে হাতি দিয়ে চলছে চাঁদাবাজী। আকাশ নামের এক তরুনসহ তার সাথে আরও দুই তরুন নেমে পড়েছে এ চাঁদাবাজীতে। চাঁদাবাজরা সড়ক ও মহাসড়কে দিনে দুপুরে অটোসহ বিভিন্ন যানবাহন থামিয়ে প্রকাশ্যে চালাচ্ছে চাঁদাবাজী।


সরেজমিনে গিয়ে দেখা যায়, ১৮ই মে (শনিবার) দুপুর আনুমানিক ১২টায় কুড়িগ্রাম জেলা শহরের ধরলা ব্রীজ পূর্ব প্রান্তে কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী মহাসড়কে রংপুর থেকে আগত আকাশ নামের এক তরুন ও তার সঙ্গীয় আরও দুই তরুন মিলে হাতি দিয়ে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে অভিনব কায়দায় চলন্ত অটো ও বিভিন্ন যানবাহন থামিয়ে চাঁদাবাজী চালাচ্ছে।


এ বিষয়ে অটোচালক রহিম (২৫), আসলাম (৩৫) ও জয়নাল (২৭) জানায়, আমরা নাগেশ^রী ও ভুরুঙ্গামারী হতে কুড়িগ্রাম জেলা শহরে আসার পথে হাতি দ্বারা আমাদের অটো থামিয়ে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে চাঁদা আদায় করা হচ্ছে। তারা আরও জানান, প্রতিটি অটো বাবদ ১০ থেকে ২০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করা হচ্ছে। এটি সম্পূর্ণ বেআইনী একটি কাজ।


এ ব্যাপারে হাতি আরোহী আকাশের সাথে কথা বলতে চাইলে, তার নাম আকাশ (১৮)। ও সে রংপুর থেকে এসেছে বলে জানান। পরে সে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে দ্রæত অন্যত্র চলে যান।

মন্তব্য

উপর