logo
Floating 2
Floating
শিরোনাম

শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে মুশফিককে নিয়ে যা বললেন মাশরাফি


শ্বাসরুদ্ধকর ম্যাচে হেরে মুশফিককে নিয়ে যা বললেন মাশরাফি

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ভাল খেলেও হেরে যায় বাংলাদেশ। এই হারের পর উইকেটরক্ষক মুশফিক আবার আলোচনায় আসলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে যেই ‘শিশুতোষ’ ভুল করলেন তার ব্যাখ্যা নেই কোনো।  

স্ট্যাম্পের ওপরে থাকা বল সব সময়ই লুফে নিতে হয় বিহাইন্ড দ্য উইকেট।

উইকেট রক্ষকদের হাতেখড়ি হয় এ শিক্ষাতেই। কিন্তু গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে কেন উইলিয়ামসনের রান আউটের সময় তামিমের থ্রোতে বল স্ট্যাম্পের সামনে এসে নিতে গিয়ে ভুল করেন মুশফিক। তার শরীরে লেগে বেলস পড়ে যায়।

পরবর্তীতে স্ট্যাম্পও তোলেননি। ফলে নিশ্চিত রান আউট থেকে বেঁচে যান উইলিয়ামসন।

টেলর ও উইলিয়ামসন খাদের কিনারা থেকে দলকে টেনে তোলেন ১০৫ রানের জুটি গড়ে। যদিও শেষ দিকে বাংলাদেশ ম্যাচে ফিরেছিল, কিন্তু জয় পায়নি। হেসেছে কিউইরা।   ছোট্ট ভুলে বাংলাদেশ বড় মাশুল দেয় তা বলার অপেক্ষা রাখে না।

ওই রান আউট নিয়ে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কোনও আক্ষেপ নেই। মুশফিককে দোষও দিচ্ছেন না তিনি।  

তিনি বলেন,‘এটা খেলার অংশ। এটা হতে পারে। রান আউটের সুযোগ হাতছাড়াটা ভুলে হয়েছে। ’

‘আমাদের তার (মুশফিকের) ওপর চড়াও হওয়া ঠিক হবে না। এটা যে কারো সঙ্গেই হতে পারে। ও ওর সর্বোচ্চটা দিয়েই মাঠে চেষ্টা করে। থ্রো’টা ভালো ছিল। কিন্তু কিপার হিসেবে সব সময়ই এটা আবিস্কার করা কঠিন যে বল স্ট্যাম্পে আছে কিনা। ও বল পিক করতে চেয়েছিল। কিন্তু ওর শরীরে লেগে স্ট্যাম্প ভেঙেছিল। এরকম ভুল হতে পারে। মাশরাফি বলেছেন এই ভুলের জন্য তার ওপর চড়াও হওয়ার কিছু নেই,’ যোগ করেন মাশরাফি।

মন্তব্য

উপর