logo
Floating 2
Floating
শিরোনাম

বিএসএমএমইউ থেকে বোমা উদ্ধারে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই


বিএসএমএমইউ থেকে বোমা উদ্ধারে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বোমা উদ্ধারের বিষয়টিকে বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। এমনটি হতেই পারে। আজকাল ট্যারোরিজম একটা গ্লোবাল সমস্যা।

আজ শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী সামনে রেখে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ কোনো বিচ্ছিন্ন দেশ নয়। আমরাও কোনো বিচ্ছিন্ন দেশের বাসিন্দা নই। এসব ঘটনা হতে পারে। তবে উদ্বিগ্ন হওয়ার মতো কোনো ঘটনা ঘটেনি। আমরা সতর্ক আছি, তবে শঙ্কিত নই।

তিনি বলেন, খালেদা জিয়াকে প্রয়োজনীয় নিরাপত্তা দিয়ে সেখানে রাখা হয়েছে। এসব বিষোদ্গার করে বিএনপি তাদের নেতাকর্মীদের সমর্থন আদায়ের চেষ্টা করছে। তাই তারা এসব কথা বলছে, তাদের আর কোনও ইস্যু নেই।

উল্লেখ্য, দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা ১ এপ্রিল থেকে বিএসএমএমইউয়ে চিকিৎসাধীন আছেন। গত বৃহস্পতিবার ভোরে এর প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিস্ট্রারের কক্ষের সামনে থেকে একটি পেট্রোল বোমা উদ্ধারের কথা জানায় শাহবাগ থানা পুলিশ। রাতেই বিএনপি জরুরি সংবাদ সম্মেলন দলীয় প্রধানের নিরাপত্তা জোরদারের দাবি জানায়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একে এম এনামুল হক শামীম, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য ও শিল্পমন্ত্রী নরুল মজিদ মাহমুদ হুমায়ুন, মারুফা আক্তার পপি, এস এম কামাল, সহযোগী সংগঠন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ প্রমুখ।

মন্তব্য

উপর