logo
Floating 2
Floating
শিরোনাম

কাশ্মিরে ফের জঙ্গি হামলা, মেজর-সহ৫ সেনা নিহত


কাশ্মিরে ফের জঙ্গি হামলা, মেজর-সহ৫ সেনা নিহত

ভারত অধিকৃত কাশ্মিরের পুলওয়ামায় হামলার চার মাস যেতে না যেতেই ফের জঙ্গি হামলার ঘটনায় একজন মেজর-সহ মোট পাঁচ জন ভারতীয় সেনা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল পর্যন্ত পাঁচ ভারতীয় সেনার মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া প্রাণ হারিয়েছেন জম্মু-কাশ্মীর রাজ্যের এক পুলিশ কর্মকর্তা ও একজন সাধারণ নাগরিক। আহত হয়েছেন অন্তত পাঁচজন।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, হামলার ঘটনাটি ঘটে গতকাল বুধবার বিকেলে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে। সেনা সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে অন্যদিনের মতোই কাশ্মীরের ব্যস্ততম কেপি চক বাসস্ট্যান্ডের কাছে টহল দিচ্ছিলেন সিআরপিএফ সদস্যরা। সে সময় আচমকা মোটরবাইকে করে সেখানে হাজির হয় দুই জঙ্গি। মুখে কালো কাপড় জড়িয়ে এলোপাতাড়ি সেনা সেনা সদস্যদের ওপর গুলি চালাতে থাকে জাঙ্গিরা। এছাড়াও ছোড়া হয় গ্রেনেডও। দুই জঙ্গির কাছে অত্যাধুনিক স্বয়ংক্রিয় রাইফেল ছিল বলে জানা গেছে।

এদিকে সিআরপিএফ সূত্রে জানা গেছে, ওই এলাকায় নিরাপত্তা দিতে টহল দিচ্ছিলেন সেনা সদস্যসরা। এসময় আচমকা এ হামলায় পাঁচ সেনা নিহত হন। আহত হন আরও পাঁচজন। তবে সেনা সদস্যদের পাল্টা গুলিতে নিহত হয় এক জঙ্গি।

ওই সূত্রে আরও জানা গেছে, কাশ্মীরের মুস্তাক আহমেদ জারগার নেতৃত্বাধীন পাকিস্তানি জঙ্গি সংগঠন আল-উমর মুজাহিদিন এই হামলার দায় স্বীকার করেছে। এই মুস্তাক আহমেদ একসময় মাসুদ আজাহারের ছায়াসঙ্গী ছিলেন।

উল্লেখ্য, কান্দাহার বিমান ছিনতাইয়ের সময় মাসুদের পাশাপাশি মুস্তাককেও ছাড়তে বাধ্য হয় ভারত সরকার। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

মন্তব্য

উপর