logo
Floating 2
Floating
শিরোনাম

সাইপ্রাসে প্রবাসী বাংলাদেশীদের ঈদপূর্ণমিলনী অনুষ্টানে বাংলাদেশ সরকারের কাছে নানা দাবি


সাইপ্রাসে প্রবাসী বাংলাদেশীদের ঈদপূর্ণমিলনী অনুষ্টানে বাংলাদেশ সরকারের কাছে নানা দাবি

তুরস্কের অর্ন্তগত সাইপ্রাস প্রবাসী বাংলাদেশীদের প্রাণের সংগঠন 'সাইপ্রাস প্রবাসী বাংলাদেশি কল্যাণ সংসদ' এর ঈদ পরবর্তী ঈদপূর্ণমিলনী অনুষ্টানে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর নিকট সহজ শর্তে প্রবাসীদের পাসপোর্ট নবায়নসহ নানা দাবি তুলে ধরেছেন।


'সাইপ্রাস প্রবাসী বাংলাদেশী কল্যাণ সংসদ' সূত্রে জানা গেছে, গত (৯ জুন) রোববার স্থানীয় সময় বিকাল ৩টায় দেশটির 'রাজধানীতে বাংলাদেশ পার্ক'তে সংগঠনটির সভাপতি মোহাম্মদ ইসমাইল ভূঁইয়া'র সভাপতিত্বে অনুষ্টিত ঈদপূর্ণমিলনী অনুষ্টানে বক্তাগন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর কাছে সাইপ্রাস প্রবাসী প্রায় ৩০ হাজার বাংলাদেশীদের মধ্যে যাদের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে তাদের পাসপোর্ট যাতে সহজশর্তে রেনু করা যায় সে ব্যবস্থা করে দেওয়ার জন্য জোর দাবী জানান।
এ ছাড়াও তারা বলেন, সাইপ্রাসে বাংলাদেশের দূতাবাস না থাকায় প্রবাসী বাংলাদেশীদের নানা রকম সমস্যা ও দুঃখদূরদশার কোন শেষ নাই।

তবে এর মধ্যে সবচেয়ে বড় সমস্যা হলো পাসপোর্ট রেনু বা নবায়ন করা। যা  প্রবাসীরা করতে পারছে না।অনুষ্টানে অন্যন্যের মাঝে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল মিয়া, সিনিয়র সহ-সভাপতি মোঃ ওবাইদুল হক, সহ-সভাপতি মোঃ নাজমুল সরকার, সহ-সভাপতি মাহবুব আলম প্রধান, সহ-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মোঃ নাঈমুর রহমান দুর্জয়, যোগাযোগ সম্পাদক মেহদী হাসান প্রমুখ।


ঈদপূর্ণমিলনী অনুষ্টান শেষে এর পরদিন সংগঠনটির সভাপতি মোহাম্মদ ইসমাইল ভূঁইয়া'র নের্তৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধিদল দেশটির শ্রম ও সামাজিক নিরাপত্তা মন্ত্রী ডাঃ ফাইজ সোজুউলো'র সাথে  সাক্ষাৎ করেন।


এ সময় তারা সাইপ্রাসে প্রবাসী বাংলাদেশীদের সকল দুঃখদূরদশা ও সহজ শর্তে অবৈধ মেয়াদহীন পাসপোর্টধারী অবৈধ বাংলাদেশীদের বৈধতা করার বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেন।


প্রতিনিধদলে অন্যন্যরা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল মিয়া, সিনিয়র সহ-সভাপতি মোঃ ওবাইদুল হক, সহ-সভাপতি মোঃ নাজমুল সরকার, সহ-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ও ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মোঃ নাঈমুর রহমান দুর্জয়।

মন্তব্য

উপর