logo
Floating 2
Floating

সাতক্ষীরার সংবাদ সম্মেলনে সদর এমপির বিরুদ্ধে মিথ্যচারের অভিযোগ


সাতক্ষীরার সংবাদ সম্মেলনে সদর এমপির বিরুদ্ধে মিথ্যচারের অভিযোগ

সাতক্ষীরার ‘দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্র’-পত্রিকা সাতক্ষীরা সদর আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র বিরুদ্ধে একের পর এক মিথ্যা সংবাদ পরিবেশন করে তার ভাবমূর্তি ক্ষুন্ন করে চলেছেন। তারা সাতক্ষীরার উন্নয়ন বাধাগ্রস্থ করতে পরিকল্পিতভাবে উদ্দেশ্য প্রণোদিতভাবে এসব বানোয়াট মিথ্যা সংবাদ পরিবেশন করছেন বলে অভিযোগ করেছেন সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার সেলিম আলমের ছেলে ও আওয়ামী লীগ নেতা জিয়াউর বিন সেলিম যাদু। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শহরের গ্রা- সুলতান রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে যাদু বলেন, গত ২৯ সেপ্টেম্বর তিনি নিজে বাদী হয়ে বিজ্ঞ আমলী আদালত-১ এ সাতক্ষীরা থেকে প্রকাশিত “দৈনিক পত্রদূত” ও “দৈনিক কালের চিত্র”-পত্রিকার ওয়েব সাইটে প্রকাশিত “সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিকে জড়িয়ে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করে। এতে তিনি ক্ষুব্ধ হয়ে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫,২৬,৩১ ও ৩৫ ধারায় পৃথক পৃথক দুইটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় আদালত তার (যাদুর) জবানবন্দী লিপিবদ্ধ করেন। আদালত মামলায় আরজী ও দাখিলীয় ওয়েবসাইটে প্রকাশিত সংবাদের প্রিন্ট কপি পর্যালোচনা করে মামলাটি গ্রহন করেন। মামলাদ্বয়ের আলামত জব্দ করে আদালতে সোপর্দ করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ প্রদান করেন। সেই আক্রোশে উক্ত পত্রিকাদ্বয় একের পর এক সদর সংসদ সদস্যকে জড়িয়ে মিথ্যা খবর প্রকাশ ও প্রচার করে তার ভাবমূর্তি নষ্ঠ করছেন। সংবাদ সম্মেলনে জানানো হয় গত ৩ অক্টোবর ‘দৈনিক পত্রদূত পত্রিকায় ৯ জুয়াড়ীর গ্রেফতারের খবর প্রকাশ করায় দুই সম্পাদকসহ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা-বিভিন্ন সংগঠনের নিন্দা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সেখানে যাদের নাম ব্যবহার করা হয়েছে তাদের অনেকেই তাদের নাম কিভাবে প্রকাশ হল তা জানেনা বলে জানিয়েছেন। এরমধ্যে তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রণব ঘোষ বাবলু, কালিগঞ্জ
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সাজু, পাটকেলঘাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি মফিদুল ইসলাম, ভোমরা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মাস্টার শফিকুল ইসলাম, দেবহাটা প্রেসক্লাবের একাংশের রেজাউল করিম ও আরাফাত হোসেন উল্লেখযোগ্য। তারা বলেন, তাদের নাম ব্যবহার করে দৈনিক পত্রদূত ও দৈনিক কালেরচিত্র পত্রিকা চরম মিথ্যাচার করেছেন।

সম্মেলনে যাদু সাতক্ষীরাবাসির উদ্দেশ্যে বলেন, ‘দৈনিক পত্রদূত ও দৈনিক কালের চিত্র’ পত্রিকায় প্রকাশিত খবর ইতিমধ্যে গ্রহনযোগ্যতা হারিয়েছে। তারা সাতক্ষীরার অগ্রযাত্রাকে নষ্যাৎ করতে সুপরিকল্পিতভাবে মিথ্যাচার করে সাতক্ষীরার অনেক মানুষের ভাবমূর্তি নিয়ে ছিনিমিনি খেলছে। তাদের বিরুদ্ধে সংঘবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলতে হবে। পত্রিকাদ্বয়ের বিরুদ্ধে আদালতে মামলা বিচারাধীন আছে। আদালত ও আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি সম্পূর্ণ আস্থা ন্যায় বিচারের জন্য তিনি সাতক্ষীরাবাসির সহযোগিতা কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক মো. মহসিন হোসেন বাবলু, সিনিয়র সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেনসহ জেলার দলীয় নেতৃবৃন্দ ও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য

উপর