logo
Floating 2
Floating

মুক্তিযোদ্ধাদের একই ডিজাইনে বাড়ি করে দেওয়া হবে: মন্ত্রী


মুক্তিযোদ্ধাদের একই ডিজাইনে বাড়ি করে দেওয়া হবে: মন্ত্রী

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে কেবল মুক্তিযোদ্ধারাই দুটি ভাতা পাবেন। অন্য কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারী এই ভাতা পাবেন না। মুক্তিযোদ্ধারা গত বছর থেকে এ ভাতা পাচ্ছেন।

আজ শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সারা দেশের স্মৃতিস্তম্ভ ও দখল হয়ে যাওয়া বধ্যভূমিগুলো উদ্ধার করে সংস্কার করা হবে। যাতে আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পারে। সারা দেশের মুক্তিযোদ্ধাদের দাফনের জন্য ১০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হবে এবং কবরগুলো একই ডিজাইনের হবে যাতে ভবিষৎ প্রজন্ম দেখলেই বুঝতে পারে এটা একটা মুক্তিযুদ্ধার কবর। আগামী বছর মুজিববর্ষ উপলক্ষে মুক্তিযোদ্ধাদের একই ডিজাইনে বাড়ি করে দেওয়া হবে প্রতিটি বাড়ির ব্যয় হবে ১৫ লাখ টাকা। মুক্তিযোদ্ধাদের গ্যাস বিল, বিদ্যুৎ বিল ও চিকিৎসা খরচসহ ৩ হাজার টাকার প্রস্তাব করা হয়েছে আগামী ছয় মাসের মধ্যে কার্যকর করা হবে বলে জানান তিনি।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার, পুলিশ সুপার হারুন অর রশিদ, নারায়নগঞ্জ-৪ আসনের সাবেক সাংসদ ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক অঞ্জন কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, মুক্তিযোদ্ধা কমান্ড সংসদের সাবেক কমান্ডার সোহেল রানা, ডেপুটি কমান্ডার ওসমান গণি, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সেলিনা আক্তার, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্প পরিচালক আব্দুল হাকিম প্রমুখ।

মন্তব্য

উপর