logo
Floating 2
Floating

তারিক কাজী আরেক ‘জামাল ভূঁইয়া’ আসছেন বাংলাদেশে!


তারিক কাজী আরেক ‘জামাল ভূঁইয়া’ আসছেন বাংলাদেশে!

ডেনমার্কের নিশ্চিন্ত জীবন ছেড়ে, জাতীয় দলের আহ্বান ফেলে নিজের দেশের হয়ে খেলে যাচ্ছেন বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভুঁইয়া। পাঁচটি ভাষা জানা এই তারকা এখন বাংলাদেশের ফুটবলের 'পোস্টার বয়'। ফুটবলের এই দুর্দিনে তিনি রীতিমতো তারকাখ্যাতি পেয়ে গেছেন। জামালের হাত ধরেই দেশের ফুটবলের সোনালী অতীত ফিরে আসার একটি ছোট্ট সম্ভাবনা দেখা দিয়েছে। বাংলাদেশের ফুটবলঅঙ্গনের জন্য সুখবর হলো, আরও এক প্রবাসী ফুটবলার শীঘ্রি ফিরতে যাচ্ছেন দেশের ফুটবলে। ফিনল্যান্ড প্রবাসী এই ফুটবলারের নাম তারিক কাজী।

বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের হাত ধরে বাংলাদেশের অধ্যায় শুরু হবে তারিক কাজীর। আগামী মৌসুম থেকে তিনি বসুন্ধরা কিংসের হয়ে মাঠে নামবেন। ইতোমধ্যে বসুন্ধরার সঙ্গে তার প্রাথমিক আলোচনা শেষ হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিক চুক্তির অপেক্ষা। জামাল ভূঁইয়ার চেয়ে তারিকের ফুটবল ক্যারিয়ারটা বেশ উজ্জ্বল। ফিনল্যান্ড অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন। এছাড়া গত মৌসুমে বর্তমান ক্লাব ইলভেস ট্যাম্পেরের হয়ে উয়েফা ইউরোপা লিগের বাছাইপর্বের একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ১৯ বছর বয়সী এই তরুণ ডিফেন্ডারের।

জানা গেছে, চলতি বছরে ডিসেম্বরে বর্তমান ক্লাবের সঙ্গে তারিকের চুক্তি আগামী ডিসেম্বরে শেষ হবে। এরপরই তিনি যোগ দেবেন বসুন্ধরা কিংসে। তারিককে অনুশীলনে তারিককে দেখে কোচ অস্কার ব্রুজন বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান জানান, 'আমরা তারিককে ট্রায়ালের জন্য এনেছিলাম। তার পারফরম্যান্স দেখে আমাদের কোচ বেশ উচ্ছ্বসিত। জাতীয় দলে খেলার যোগ্যতা তার আছে বলে জানিয়েছেন আমাদের কোচ। এই সপ্তাহের মধ্যেই তারিককে পাওয়া যাবে বলে আমরা আশাবাদী।'

মন্তব্য

উপর