logo
Floating 2
Floating

কৃষক লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


কৃষক লীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দীর্ঘ আট বছর পর কৃষক লীগের জাতীয় সম্মেলন হচ্ছে। এই সম্মেলনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১১টার পর সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত হওয়ার পর তিনি সম্মেলনের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী সম্মেলনস্থলে ঢুকলে নেতাকর্মীরা তাকে অভিবাদন জানিয়ে স্লোগান দিতে থাকেন। প্রধানমন্ত্রীও হাত নেড়ে উপস্থিত সবার অভিবাদনের জবাব দেন। এরপর সম্মেলনের উদ্বোধন করেন শেখ হাসিনা।

এর আগে সকাল থেকেই কাউন্সিলররা দলে দলে সোহরাওয়ার্দী উদ্যানের সম্মেলনস্থল ঢোকেন। সারিবদ্ধভাবে তারা সম্মেলনস্থলে ঢোকেন।

কৃষক লীগের এই সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর সম্মেলন শুরু হলো। এরপর পর্যায়ক্রমে ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ, ২৩ নভেম্বর যুবলীগ এবং ২৯ নভেম্বর সমমনা সংগঠন মৎস্যজীবী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, কৃষক লীগের ১০ম সম্মেলনে সাড়ে আট হাজার কাউন্সিলর ও আট হাজার হাজার ডেলিগেট রয়েছে। এছাড়া বিশিষ্ট ব্যক্তিদেরও নিমন্ত্রণ করা হয়েছে।

সম্মেলন ঘিরে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। সম্মেলন ঘিরে সংগঠনটির নেতাকর্মীদের পদভারে পুরো সোহরাওয়ার্দী উদ্যান এলাকা মুখরিত হয়ে উঠেছে।

কৃষির উন্নয়ন এবং কৃষকের স্বার্থরক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল কৃষক লীগ প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত নয়বার হয়েছে কৃষকলীগের সম্মেলন। সংগঠনটির সর্বশেষ কেন্দ্রীয় সম্মেলন হয় ২০১২ সালের ১৯ জুলাই। এর সাত বছর পর আজ সংগঠনটির ১০ম সম্মেলন হচ্ছে।

মন্তব্য

উপর