logo
Floating 2
Floating

প্রথম আলোর অবহেলাই আবরারের মৃত্যুর জন্য দায়ী: প্রধানমন্ত্রী


প্রথম আলোর অবহেলাই আবরারের মৃত্যুর জন্য দায়ী: প্রধানমন্ত্রী

কিছুদিন আগে দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাত নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়। আবরারের ঘটনাতে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী বলেন, ‘প্রথম আলো আয়োজকদের অবহেলাই স্কুলছাত্র আবরারের মৃত্যুর জন্য দায়ী।’ বৃহস্পতিবার (৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

তিনি বলেছেন, ‘যারা অনুষ্ঠান আয়োজন করে, তাদের একটা দায়িত্ব থাকে। রেসিডেন্সিয়ালে একটা ঘটনা ঘটলো। আয়োজকরা এটাকে এতটা নেগলেক্ট করেছে! বাচ্চাটা মারা গেছে, এরপরও ঘটনাটা চাপা দিয়ে অনুষ্ঠান চালিয়ে গেছে। ধানমন্ডিতে এতোগুলো হাসপাতাল, তবুও মহাখালীতে নিয়ে গেলো। প্রথম আলো এই ধরনের একটা ঘটনা কীভাবে ঘটায়? তাদের কোনও দায়বদ্ধতা নেই? ছোট ছোট বাচ্চারা এখানে পড়াশোনা করছে। তাদের নিরাপত্তা না দেখা এটাও তো গর্হিত অপরাধ। এটা তো বরদাশত করা যায় না।’

প্রধানমন্ত্রীর তহবিল থেকে দুস্থ ও অসচ্ছল সাংবাদিকদের আর্থিক সহায়তা দেওয়ার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, মৃত্যু অবহেলা জনিত কারণে হয়েছে বলে বুধবার (৬ নভেম্বর) একটি মামলাও করা হয়েছে। 

আবরার রাহাতের বাবা মজিবুর রহমান বাদী হয়ে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আমিনুল হকের আদালতে মামলাটি করেন। মামলায় পেনাল কোডের ৩০৪ ধারার অবহেলা জনিত মৃত্যুর অভিযোগ আনা হয়েছে। মামলাটি আমলে নিয়ে আদালত রাহাতের মরদেহ কবর থেকে তুলে ময়না তদন্তের নির্দেশ দিয়েছেন। এছাড়া অপমৃত্যুর মামলার সাথে এই মামলারও তদন্তের নির্দেশ দেয়া হয়। তদন্ত শেষে মোহাম্মদপুর থানাকে ১ ডিসেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়।

মন্তব্য

উপর