logo
Floating 2
Floating
শিরোনাম

বিপিএল নিলামে আশরাফুলকে নিলো না কোন দল, সবার আগে গেইল


বিপিএল নিলামে আশরাফুলকে নিলো না কোন দল, সবার আগে গেইল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে দল পাননি মোহাম্মদ আশরাফুল। জাতীয় দলের সাবেক এ অধিনায়ককে বিপিএল নিলামে কোনো দলই নিতে আগ্রহ প্রকাশ করেনি। 

বিপিএলের বিদেশি ক্রিকেটারদের কোটায় সবার আগে দল পেয়ে গেছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণ টি-টোয়েন্টিতে ক্রিস গেইল একজন প্রবাদ পুরুষ। চল্লিশ ছুঁই ছুঁই বয়সেও তার চাহিদা এতটুকুও কমেনি। গত বিপিএলে রংপুর রাইডার্সের জার্সিতে খুব ভালো না করতে পারলেও এবারের প্লেয়ার্স ড্রাফটে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবার আগে দল পেয়েছেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। তাকে দল টেনেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।।

বিপিএল নিলামে দেশি খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি চাহিদা ছিল ‘এ প্লাস’ ক্যাটাগরিতে থাকা তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের। 


বিপিএলের বিদেশি ক্রিকেটারদের কোটায় সবার আগে দল পেয়ে গেছেন ক্যারিবীয় দানব ক্রিস গেইল। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণ টি-টোয়েন্টিতে ক্রিস গেইল একজন প্রবাদ পুরুষ। চল্লিশ ছুঁই ছুঁই বয়সেও তার চাহিদা এতটুকুও কমেনি। গত বিপিএলে রংপুর রাইডার্সের জার্সিতে খুব ভালো না করতে পারলেও এবারের প্লেয়ার্স ড্রাফটে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবার আগে দল পেয়েছেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। তাকে দল টেনেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

তবে সর্বোচ্চ ‘এ’ প্লাস ক্যাটাগরিতে থাকা সত্ত্বেও দেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নিতে তেমন আগ্রহ দেখায়নি কোন দল। প্রথম নয় ধাপে ডাক পাননি মাশরাফি। ১০তম ডাকে মাশরাফিকে দলে নেয় ঢাকা প্লাটুন।

খুলনা টাইগার্স: মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, আমিনুল ইসলাম বিপ্লব, শামসুর রহমান শুভ, সাইফ হাসান, শহিদুল ইসলাম, রাইলি রুশো ও রবি ফ্রাইলিঙ্ক।


ঢাকা প্লাটুন: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, মেহেদী হাসান,আরিফুল হক, মুমিনুল হক, শুভাগত হোম চৌধুরী,মাশরাফি বিন মুর্তজা, থিসারা পেরেরা, ওয়াহাব রিয়াজ, লরি ইভান্স ও শহীদ আফ্রিদি।

রাজশাহী রয়েলস: লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, আবু জায়েদ চৌধুরী রাহী, কামরুল ইসলাম রাব্বি, ইরফান শুক্কুর, ফরহাদ রেজা,অলক কাপালি,রবি বোপারা ও হজরতুল্লাহ জাজাই।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন,কাজী নুরুল হাসান সোহান,এনামুল হক জুনিয়র, মুক্তার আলী, ক্রিস গেইল, ইমাদ ওয়াসিম ও কেসরিক উইলিয়ামস।

রংপুর রেঞ্জার্স: মোস্তাফিজুর রহমান, নাইম শেখ, আরাফাত সানি, জহুরুল ইসলাম অমি,তাসকিন আহমেদ, ফজলে রাব্বি, জাকির হাসান,নাদিফ চোধুরী, মোহাম্মদ নবী ও শাই হোপ।

কুমিল্লা ওয়ারিয়র্স: সৌম্য সরকার, আল-আমিন হোসেন, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী,সানজামুল হক, আবু হায়দার রনি, নাহিদুল, সুমন খান, কুশল পেরেরা ও মুজিব-উর রহমান।

সিলেট থান্ডার্স: মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, নাইম হাসান, দেলোয়ার হোসেন,মনির হোসেন খান, শেরফেইন রাদারফোর্ড ও শফিকুল্লাহ শাফাক।

মন্তব্য

উপর