logo
Floating 2
Floating
শিরোনাম

সরিষাবাড়ীতে লবণ সংকট গুজব রটনাকারী ৫ সদস্য আটক


সরিষাবাড়ীতে লবণ সংকট গুজব রটনাকারী ৫ সদস্য আটক

জামালপুরের সরিষাবাড়ীতে লবণ সংকট গুজব রটনাকালে  উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাব উদ্দিন আহমেদ এর নির্দেশে ৫ সদস্যকে সরিষাবাড়ী থানা পুলিশ আটক করেছে । মঙ্গলবার সন্ধ্যায় পৌর সভার আরামনগর বড় বাজার বাধন স্টোরের সামনে থেকে তাদেরকে আটক করা হয়েছে।
       
পুলিশ সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী পৌর সভার আরামনগর বাজারের বাঁধন স্টোরের সামনে শামীম উদ্দিনর্  ইউটিউবে লাইভ দিয়ে লবণ সংকট প্রচারণা চালাচ্ছিল। অপর চার জন ক্যামারায় ভিডিও করছিল। এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাব উদ্দিন আহমেদ ও সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ লবণ সংকট গুজব বিষয়ে বাজারের ব্যবসায়ী ও বর্নিক সমিতির নেতাদের সাথে গুজবে কান না দেয়ার জন্য সচেতনতা মূলক ভ্রাম্যমান প্রচারনা কালে গুজব রটনাকারীদেকে নজরে পড়ে। পরে তাদেরকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাব উদ্দিন আহমেদ পুলিশকে আটক করার র্নির্দেশ প্রদান করেন।

পুলিশ ঘটনাস্থল থেকে সরিষাবাড়ী উপজেলা সাতপোয়া গ্রামের করিম শেখের ছেলে শামীম উদ্দিন(২১) পোগলদিঘা ইউনিয়নের সাইঞ্চের পাড় গ্রামের মৃত রশিদ মিয়ার ছেলে আকাশ(১৮), সাইঞ্চের পাড় গ্রামের মৃত আঃ হাই এর ছেলে রাফি মিয়া(১৬),ডোয়াইল ইউনিয়নের চর বালিয়া গ্রামের হাসমত আলীর ছেলে সাগর(১৭),মহাদান ইউনিয়নের মনির উদ্দিনের ছেলে শিফাত মিয়া(১৬) কে  আটক করে থানা নিয়ে আসে পুলিশ।

উপজেলা প্রত্যান্ত অঞ্চলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জন সাধারণকে গুজবে কান না দেয়র জন্য মাইকিং প্রচারনা চালাচ্ছে। উপজেলার হাট বাজার,মোড় এলাকায় নরনারী এবং গরু খামারীরা লবণ ক্রয়ে ভীড় জমাতে লক্ষ করা গেছে। খোলা লবণ প্রতি বস্তা ৫৫০ থেকে হাজার টাকা পর্যন্ত প্যাকেট জাত লবণ প্রতি প্যাকেট নির্ধারিত মূল্যের চেয়ে ১০ থেকে ১৫ টাকা বেশি দরে বিক্রি চলছিল।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, লবন সংকট গুজব রটনাকালে ৫ জনকে আটক করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমেদ জানান,এক শ্রেনীর অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা অর্জনের জন্য বাজারে লবণের কৃত্রিম সংকট সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। দেশে লবণের কোন ঘাটতি নেই। কাজেই ব্যবসাীদের লবণ সংকট কারসাজিতে বিভ্রান্ত না হওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ করেন তিনি।

মন্তব্য

উপর