logo
Floating 2
Floating
শিরোনাম

সাল্টু ও কাপড়ের রং দিয়ে কেক বিস্কুট,গ্রীন ফুডকে জরিমানা


সাল্টু ও কাপড়ের রং দিয়ে কেক বিস্কুট,গ্রীন ফুডকে জরিমানা

যশোর শহরতলীর ছোট শেখহাটির নিউ গ্রীণ ফুডে অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মানবদেহের জন্য চরম ক্ষতিকর সাল্টু ও কাপড়ের রঙ দিয়ে নোংরা এবং অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তৈরির অপরাধে এ জরিমানা আদায় করা হয়। মঙ্গলবার অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।
সূত্র মতে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর শহরতলীর ছোট শেখহাটির নিউ গ্রীণ ফুডে অভিযান চালায়। এ সময় ওই কারখানায় মানবদেহের জন্য চরম ক্ষতিকর সাল্টু ও কাপড়ের রঙ দিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে কেক, বিস্কুট তৈরি করছিল। এছাড়া উৎপাদিত পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছিল না। এ অপরাধে কারখানার মালিক মনির হোসেনের বিরুদ্ধে মামলা দিয়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে জব্দকৃত ক্ষতিকর সাল্টু জনসম্মুখে ধবংস করা হয়। 

অভিযান পরিচালনাকালে উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মন্তব্য

উপর