logo
Floating 2
Floating

সাতক্ষীরায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালিত


সাতক্ষীরায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্ষণগণনা স্মরণকালের সর্ববৃহৎ র‌্যালি, কার্যক্রম উপলক্ষে হাজারো কন্ঠে শুদ্ধ উচ্চারণে জাতীয় সংগীত আর প্রত্যয়োদ্দীপ্ত স্লোগানে মুখরিত সাতক্ষীরা।  শুক্রবার দুপুরের পর থেকে সাতক্ষীরা কালেক্টরেট চত্তরে সমবেত হন হাজার হাজার মানুষ। রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন আর প্লাকার্ডে সজ্জিত হয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে বের হয় স্মরণকালের বৃহত্তম র‌্যালি। জনস্রোতে পরিণত হয় র‌্যালিটি। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি মুজিব বর্ষের শুভেচ্ছা জানিয়ে মিলিত হয় শহিদ আব্দুর রাজ্জাক পার্কে।
সেখানে জাতীয় অনুষ্ঠানমালার সাথে সঙ্গতি রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে স্থাপিত ক্ষণগণনা যন্ত্রে শুরু হয় কাউন্টডাউন।
জাতির পিতার প্রতিকৃতিতে হাজারো জনতা জানান বিনম্র  শ্রদ্ধা। শুদ্ধস্বরে সবাই গেয়ে ওঠেন জাতীয় সংগীত। সন্ধ্যায় সাতক্ষীরা পৌরদীঘির মাঝখান বরাবর স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে লাইটিং করা হয়। পৌরদীঘির চারপাশে শোভা পায় ঝলমলে আলোর প্রদীপ। সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্ককে ছোট ছোট পতাকা আর ফেস্টুনে অপরূপ সাজে সাজানো হয়।
সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে বর্ণিল এ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন স্কুল কলেজ মাদ্রসায় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা, কর্মচারি, কারখানার শ্রমিক, মাঠের কৃষক, শিল্পী, কবি, সাহিত্যিক, রাজনীতিক, ব্যবসায়িসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। শিশু, কিশোর, তরুণ, তরুণী, যুব-বৃদ্ধ সবাই এসেছিলেন দল বেঁধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত ক্ষণগণনার অনুষ্ঠানে শুভেচ্ছা ও শ্রদ্ধা জানাতে। সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বর্ণ্যঢ্য অনুষ্ঠানে অতিথি ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতিসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও কর্মকর্তাবৃন্দ।


মন্তব্য

উপর